বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০২:৩৮ অপরাহ্ন

বিশ্বাসযোগ্য নির্বাচনের তাগিদ দিয়েছে যুক্তরাষ্ট্র-বৃটেন-ইইউ

বিশ্বাসযোগ্য নির্বাচনের তাগিদ দিয়েছে যুক্তরাষ্ট্র-বৃটেন-ইইউ

নির্বাচনী প্রচারণায় বিরতির পর শুক্রবার সকাল থেকে  মাইকের শব্দ নেই। নেই ট্রাফিক জ্যাম। মিছিল-সমাবেশও নেই। বাড়ি বাড়ি গিয়ে ভোটের প্রচারও থেমে গেছে। সর্বোপরি বদলে গেছে  ঢাকা। জনকোলাহল যেমন নেই তেমনি ফাঁকা হয়ে গেছে এই শহরটি। সেনাবাহিনী রাস্তায় রাস্তায় টহল ও তল্লাশি অভিযান শুরু করেছে। তবে পুলিশ ভীষণভাবে তৎপর।

বিরোধীরা বলছেন, তাদের এজেন্ট দেয়ারও লোক থাকছে না। পুলিশ বলছে, ওরা সবাই বিভিন্ন মামলার আসামী। বিএনপির তরফে বলা হয়েছে, তফসিল ঘোষণার পর এক হাজারেরও বেশি বিএনপির নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। ১৪ জন প্রার্থী কারাগারে রয়েছেন। নিবন্ধনহীন জামায়াতে ইসলামী জানিয়েছে, তাদের ৩৬০০ নেতা-কর্মী এখন কারাগারে।

জাতিসংঘ মহাসচিব নিজে বিবৃতি দিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। যুক্তরাষ্ট্র, বৃটেন ও ইউরোপীয় ইউনিয়ন স্বচ্ছ ও বিশ্বাসযোগ্য নির্বাচনের তাগিদ দিয়ে আসছে। ১০০ জন বিদেশী কূটনীতিক ও দূতাবাস কর্মী নির্বাচন পর্যবেক্ষণ করবেন। এবার অবশ্য ভিসা না দেয়ায় অল্পসংখ্যক বিদেশী পর্যবেক্ষক নির্বাচন পর্যবেক্ষণ করবেন।

অনেকটা আকস্মিকভাবে গত রাতে প্রায় ১০ ঘণ্টা ফোর-জি, থ্রি-জি ইন্টারনেট সেবা বন্ধ করে দেয়া হয়। এর ফলে ব্যাপক প্রতিক্রিয়া হয় সব মহলে। বিটিআরসি বলেছে, গুজব থামাতেই নাকি এই ব্যবস্থা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জনসমর্থন নিয়েই তারা ক্ষমতায় যাবেন। কোন বিদেশী শক্তি তাদের ক্ষমতায় বসাবে না।

এক ভিডিও বার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একটা দেশ কোন রাজনীতিবিদ বদলায় না। বদলায় তার মানুষ, তার সাধারণ জনগণ।

ঢাকাস্থ বৃটিশ হাই কমিশনার অ্যালিসন ব্লেইক মৌলভীবাজার সফরকালে বলেছেন, সবাই যেন নিরাপদে ভোট দিতে পারে সে ব্যবস্থা করতে হবে।

ওদিকে পটুয়াখালী-৩ আসনের বিএনপির প্রার্থী গোলাম মাওলা রনিকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। এতে তিনি মাথা ও পিঠে আঘাত পেয়েছেন। শুক্রবার সন্ধ্যায় গলাচিপায় মাগরিবের নামাজ পড়ে বাসায় ফেরার পথে এ হামলার ঘটনা ঘটে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com