শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:৩২ অপরাহ্ন

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে চাঁদপুরে সকল প্রস্তুতি সম্পন্ন । 

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে চাঁদপুরে সকল প্রস্তুতি সম্পন্ন । 

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে চাঁদপুরে সকল প্রস্তুতি  সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন জেলা ও পুলিশ প্রশাসনের দায়িত্বশীল কর্মকর্তারা।

জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, ভোটগ্রহণের জন্য জেলার ৮ উপজেলায় ১২ হাজার প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং কর্মর্কতাদের নির্বাচন প্রশিক্ষণ ইতিমধ্যে শেষ হয়েছে। কে, কোথায় নির্বাচনী দায়িত্ব পালন করছেন তার চিঠিপত্রও যথা সময়ে সংশ্লিষ্টদের পৌঁছানো হয়েছে।

বিভিন্ন নির্বাচনী কেন্দ্র থেকে প্রিজাইডিং কর্মকর্তারা ইউএনবিকে জানান, ব্যালট পেপার, ব্যালট বাক্স, নির্বাচনী মালামাল নিয়ে শনিবার সকাল থেকে প্রিজাইডিং কর্মকর্তা ও সহ -প্রিজাইডিং কর্মকর্তারা নিজ  নিজ কেন্দ্রে যাচ্ছেন।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান জানান, আগামীকালের (৩০ ডিসেম্বর) নির্বাচনে জেলায় ভোটাধিকার প্রয়োগ করছেন ১৮ লাখ সাত হাজার ৯৮৪ ভোটার। চাঁদপুরের ৫টি আসনে পুরুষ ভোটার ৯ লাখ ১৮ হাজার ৬৪ জন ও নারী ভোটার ৮ লাখ ৮৯ হাজার ৯২০ জন। জেলার ভোট কেন্দ্র মোট ৬৭৮টি। ভোট কক্ষের সংখ্যা ৩৪৮১ টি। কিন্তু এ সকল কেন্দ্রগুলোর মধ্যে ৪০ ভাগই ঝুঁকিপূর্ণ।

তিনি বলেন, ‘আমাদের বিশেষ নজর রয়েছে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর দিকে। তবে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে আমরা অন্য কেন্দ্রগুলোর চেয়ে বেশি পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করছি। আমরা চাই সকল ভোটার নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোট যাতে সুষ্ঠু ও সুন্দর হয় সেদিকেই খেয়াল রাখা হচ্ছে।

এ ব্যাপারে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. মিজানুর রহমান বলেন, ‘চাঁদপুরের ৫টি আসনের ৭৯ টি ইউনিয়নে পুলিশের ১০৬টি মোবাইল টিম কাজ করবে। বিশেষ করে ঝুঁকিপূর্ণ, নদী ও হাওর এলাকার কেন্দ্রগুলোর দিকে পুলিশের নজর থাকছে বেশি।

‘আমরা আশা করছি কোনো রকম সহিংসতা ছাড়াই চাঁদপুরে সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com