বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০, ০৮:১৭ অপরাহ্ন

গাবতলী আন্তঃবাস টার্মিনালে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ট্রাফিক সচেতনতামূলক সভা

গাবতলী আন্তঃবাস টার্মিনালে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ট্রাফিক সচেতনতামূলক সভা

রাজধানীর গাবতলীতে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ট্রাফিক জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ (২৭ ডিসেম্বর, ২০১৮ বৃহস্পতিবার) সকাল ১১.০০ টায় গাবতলী আন্তঃবাস টার্মিনালে গাবতলী বাস টার্মিনাল শ্রমিক ঐক্য পরিষদের আয়োজনে এই ট্রাফিক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার, ট্রাফিক পশ্চিম বিভাগ লিটন কুমার সাহা পিপিএম-বার। এছাড়াও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, ট্রাফিক পশ্চিম বিভাগ (মিরপুর), সিনিয়র সহকারী পুলিশ কমিশনার, দারুস সালাম ট্রাফিক জোন এবং টিআইগণ উপস্থিত ছিলেন।

উক্ত ট্রাফিক সচেতনতামূলক সভায় সভাপতিত্ত্ব করেন হাজী মোঃ আব্বাস উদ্দিন, ঢাকা জেলা যানবাহন শ্রমিক ইউনিয়ন, গাবতলী, ঢাকা।

সভায় প্রধান অতিথি বলেন, রাস্তায় দুর্ঘটনা এড়াতে ড্রাইভারদের ভুমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ড্রাইভারগণ যাতে মাদক সেবন/ওভার স্পিড বা প্রতিযোগিতা না করে , নির্দিষ্ট স্টপেজে গাড়ি থামিয়ে যাত্রী উঠানামা করে ও গাড়ির সকল সঠিক কাগজপত্র এবং ড্রাইভিং লাইসেন্স নিয়ে গাড়ি চালায় সে বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন গত ২ বছরে আগের তুলনায় বর্তমানে ৫০ শতাংশ থেকে বেড়ে ৯৫ শতাংশ ড্রাইভারদের ড্রাইভিং লাইসেন্স আছে। তিনি উল্লেখ করেন ওভার স্পিড দুর্ঘটনার অন্যতম প্রধান কারণ। বর্তমানে গাড়ির ওভার স্পিড নির্ণয় করার জন্য ট্রাফিক পশ্চিম বিভাগের প্রতিটি জোনে স্পিড মিটার ব্যবহার করা হচ্ছে।

তিনি আরও বলেন মাননীয় প্রধানমন্ত্রী মাদকমুক্ত সমাজ গঠনের জন্য সবার সহযোগিতা কামনা করেছেন। সেজন্য কোন গাড়ির ড্রাইভার মাদকাসক্ত কি না তা নির্ণয় করার জন্য মাদক শনাক্তকরণ যন্ত্র আনয়ন করা হয়েছে। তিনি গাবতলী বাস টার্মিনালে বিভিন্ন রোড মার্কিং ও রোডসাইন, সিগন্যালের সাইনবোর্ড স্থাপনের নির্দেশ দেন।

উক্ত ট্রাফিক সচেতনতামূলক সভায় বাস মালিক ও শ্রমিকের প্রায় ৫০০ জন সদস্য উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com