রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১১:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
লক্ষ্মীপুর ভবানিগঞ্জে একটি নিরিহ পরিবার ঘর ছাড়া : হামলায় আহত ৪

লক্ষ্মীপুর ভবানিগঞ্জে একটি নিরিহ পরিবার ঘর ছাড়া : হামলায় আহত ৪

অ আ আবীর আকাশ:
লক্ষ্মীপুর সদরের ভবানিগঞ্জে রুহুল আমিনের পরিবারকে হামলা করে ঘর ছাড়া করল একই বাড়ির প্রতিবেশি খোরশেদ আলম গংরা। শুক্রবার দুপুরে এ হামলার ঘটনা ঘটে। হামলায় রুহুল আমিনের পরিবারোর ৪ সদস্য গুরুত্বর জখম হয়। আহতরা লক্ষ্মীপুর সদর হাসপাতালে ও স্থানিয় ক্লিনিকে গিয়ে চিকিৎসা নেয়। লক্ষ্মীপুর সদরের ভবানিগঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ডে জানুমিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।
জানাযায়, ঘটনার আগেরদিন আফজাল হোসেন রকি তার আত্মীয়স্বজন নিয়ে পূর্ব আমন্ত্রণে শ্বশুর রুহুল আমিনের ঘরে আসে। রকির ভাগিনা শিশু রিমনকে প্রতিবেশি খোরশেদের নাতি তুচ্ছ ঘটনা নিয়ে মারধর করলে বিষয়টি তাদেরকে জানালে রকিসহ তার শ্বশুর পরিবারের সাথে বাকবিতন্ডের একপর্যায়ে হাতাহতিতে জড়িয়ে পড়ে খোরশেদের পুত্র ও কন্যারা।
পরদিন শুক্রবারে  স্থানিয় ইউপি সদস্যসহ গন্যমান্য ব্যাক্তিরা মিমাংসার আশ্বাস দিলেও মানেনি খোরশেদ গংরা। খোরশেদসহ তার ৭পুত্র আবুল কাশেম, লোকমান, সফিক, খোকা সহ অন্যান্যরা  সজ্জিত হয়ে  রুহুল আমিনের  ঘরের টিনের বেড়ায় কোপায় ও  হামলা করে। এতে আফজাল হোসেন রকি, সুলতানা আক্তার, রিমন  আঘাতপ্রাপ্ত হয়। কামরুল হাছানের হাত ভেঙ্গে যায়। আহতরা লক্ষ্মীপুর সদর হাসপাতালে ও স্থানিয় ক্লিনিকে চিকিৎসা নেয় বলে ভুক্তভোগি পরিবারের পক্ষ থেকে জানাযায়।
রুহুল আমিনের স্ত্রী জানান, খোরশেদের ছেলেরা আমার ছেলে, কন্যার জামতা,  কন্যা ওও নাতিকে আঘাত করে আমাদেরকে বাড়ির থেকে বের করে দেয়। তাদের ভয়ে বাড়িতে যেতে পারছিনা। আমরা মানবেতর জীবন যাপন করছি।
রুহুল আমিন জানান, খোরশেদগংরা রামদা দিয়ে আমার ঘর কুপিয়ে দেয় এবং ঘর ভাংচুর করে ক্ষতিসাধন করে।
সুলতানা আক্তার জানান, আবুল কাশেম আমার গলাটিপে ধরে। এ সময়  নিজেকে রক্ষা করতে গিয়ে আমার ৭ দিনের নবজাতক শিশু কোল থেকে পড়ে গুরুত্বর জখম হয়।
এ বিষয়ে জানার জন্য ইউপি সদস্য মন্তাজুর রহমানের সাথে মুঠোফোনে চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।
রুহুল আমিনের পরিবারের ওপর হামলা ও তাদেরকে ঘর ছাড়া করার বিষয়ে খোরশেদ আলম ও তার ছেলেদের সাথে আলাপকালে তারা বিষয়টি অস্বীকার করে। তবে তাদের আত্মীয় একই বাড়ির হাফিজ উল্যার পুত্র শিপন বলেন, ঘটনার পর আমাদের পুরো বাড়ির প্রায় তিন’শ জন বাসিন্দা বৈঠক করে রুহুল আমিনের পরিবারের বিরুদ্ধে একত্বতা হয়েছি বলে জানান।
পার্শ্ববর্তী বাড়ির চৌধুরি আমিন সহ এলাকাবাসির সাথে আলাপ কালে ঘটনার সত্যতা প্রকাশ পায়।  তারা বলেন, রুহুল আমিন ও তার পরিবার  নিরিহ সহজ সরল। তাদেরকে হামলা এবং  ঘর ছাড়া করার বিষয়ে দুঃখ প্রকাশ করেন তারা।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com