শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৭:৩৬ পূর্বাহ্ন

মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের অর্থ বরাদ্দ না দেয়া পর্যন্ত সরকারে শাটডাউন অব্যাহত থাকবে:ট্রাম্প

মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের অর্থ বরাদ্দ না দেয়া পর্যন্ত সরকারে শাটডাউন অব্যাহত থাকবে:ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ না দেয়া পর্যন্ত সরকারে শাটডাউন অব্যাহত থাকবে।

খ্রিস্টান সম্প্রদায়ের প্রধান উৎসব বড়দিন উপলক্ষে এক ভিডিও বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প একথা বলেছেন। তিনি বলেন, “আমি আপনাদেরকে বলতে পারি না যে, কখন সরকার আবার চালু হবে। আমি আপনাদের বলতে পারি, যতক্ষণ পর্যন্ত মেক্সিকো দেয়াল বা বেড়া আপনারা যাই বলেন না কেন তার জন্য অর্থ বরাদ্দ না দেয়া হচ্ছে ততক্ষণ পর্যন্ত এ অবস্থা চলতে থাকবে। যদি আপনারা  অর্থ না দেন তাহলে আমরাও অচলাবস্থার নিরসন করব না।

ট্রাম্প আশা করেন, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগেই মেক্সিকো দেয়াল নির্মাণ শেষ হবে এবং তিনি আগামী জানুয়ারিতে সীমান্তে দেয়াল নির্মাণের কাজ দেখতে যাবেন। তিনি বলেন, “আমি আশা করি ৫০০ থেকে ৫৫০ মাইল দীর্ঘ এ দেয়াল হয় সম্পূর্ণ নতুন তৈরি করা হবে, না হয় সংস্কার করা হবে। আশা করা যায় এটা খুব দ্রুত নির্মিত হবে।”

পাঁচ দিন আগে ডেমোক্র্যাট কংগ্রেসম্যানদের বাধার মুখে ট্রাম্প মেক্সিকো দেয়াল নির্মাণের বিল পাস করতে ব্যর্থ হন। ফলে তিনি অন্য অর্থবিলেও সই করেন নি। এতে মার্কিন সরকারের ১৫টি বিভাগের মধ্যে পররাষ্ট্র, হোমল্যান্ড সিকিউরিটি, পরিবহন, কৃষি এবং বিচার মন্ত্রণলয় আংশিকভাবে বন্ধ রয়েছে। ট্রাম্প ওই দেয়াল নির্মাণের জন্য ৫০০ কোটি ডলারের তহবিল চেয়েছেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com