রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৭:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আশুলিয়া গাজীপুর এলাকার শ্রমিকদের আইবিসির পক্ষ থেকে কাজে যোগদানের আহবান।

আশুলিয়া গাজীপুর এলাকার শ্রমিকদের আইবিসির পক্ষ থেকে কাজে যোগদানের আহবান।

নতুন মজুরী কাঠামো নিয়ে কর্ম বিরতিতে থাকা আশুলিয়া, কোনাবাড়ী, কাশিমপুর এবং গাজীপুর এলাকার শ্রমিক ভাই বোনদেরকে আইবিসির পক্ষ থেকে কাজে যোগদানের আহবান।
ইন্ডাষ্ট্রিঅল বাংলাদেশ কাউন্সিল-আইবিসি এর চেয়ারম্যান জনাব গিয়াস উদ্দিন আহমেদ, মহাসচিব সালাউদ্দিন স্বপন, সিনিয়র ভাইস চেয়ারম্যান আমিরুল হক আমিন, কেন্দ্রীয় নেতা রায় রমেশ চন্দ্র, কুতুব উদ্দিন আহম্মেদ, মোঃ তৌহিদুর রহমান, জেড এম কামরুল আনাম, বাবুল আক্তার, নাজমা আক্তার, বদুরুদোজা নিজাম, রুহুল আমিন, রাশেদুল আলম রাজু, শামিমা নাসরিন, হেদায়েতুল ইসলাম, চায়না রহমান, কামরুল হাসান এক যুক্ত বিবৃতিতে কর্মবিরতিতে থাকা শ্রমিকদেরকে কাজে যোগদানের আহবান জানান।
বিবৃতিতে বলা হয় সরকার ঘোষিত নতুন মজুরী কাঠামো নিয়ে গত কয়েক দিনে হেমায়েতপুর, আশুলিয়া, কোনানাড়ী, কাশিমপুর এবং গাজীপুর এলাকার কিছু কারখানার শ্রমিকরা কাজ বন্ধ রেখে রাস্তায় বের হয়ে যাচ্ছেন এবং কখনো বা অন্য চালু কারখানায় ইটপাটকেল নিক্ষেপ করছেন, যাহা বর্তমান সময়ে খুবই উদ্বেগজনক। কারণ আর মাত্র ৬ দিন পরেই আমাদের বহুল প্রত্যাশিত জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এ রকম একটি নির্বাচনের প্রাক্কালে দেশের বৃহত এই শিল্পের শ্রমিকদের মধ্যে উত্তেজনা সকলের মধ্যেই উদ্বেগের সৃষ্টি করেছে।
আইবিসি মনে করে সরকার ঘোষিত মজুরী কাঠামোর কিছু কিছু বিষয় নিয়ে শ্রমিকদের মধ্যে প্র¯œ থাকতে পারে। তবে শ্রমিকরা নতুন মজুরী হাতে পাবে জানুয়ারী মাসের প্রথম সপ্তাহে, কিন্তু তার পূর্বেই মজুরী ইস্যুতে শ্রমিকদের কাজ বন্ধ করা কোন ভাবেই দায়িত্বশিল কাজ হতে পারে না।
গার্মেন্টস শ্রমিক ভাই বোনদের প্রতি আইবিসির নেতৃবৃন্দের আহবান ৩০ ডিসেম্বর নির্বাচনের পূর্বে মজুরী ইস্যুতে কোন রকম গোলযোগ, কাজ বন্ধ করা বা অন্য কারখানার শ্রমিকদের কাজ হইতে বিরত রাখারমত কর্মকান্ড হইতে সম্পুর্ণ ভাবে বিরত থাকা। জানুয়ারী মাসের প্রথম সপ্তাহে মজুরী প্রাপ্ত হইবার পর যদি প্রাপ্ত মজুরী নিয়ে কোন সমস্যা দেখা দেয়, উহা সমাধানে আইবিসি অন্তর্ভুক্ত ফেডারেশন সমুহ শ্রমিকদের পাশে থাকবে এবং সমস্যা সমাধানে প্রয়োজনে শ্রম প্রতিমন্ত্রীর সাথে বৈঠকের উদ্যোগ নেয়া হবে। উল্লেখ গত ১৫ ডিসেম্বর মাননীয় শ্রম প্রতিমন্ত্রী ত্রিপক্ষীয়ও সভায় বলেন মজুরী নিয়ে সমস্যা থাকলে উহা নির্বাচনের পরে সমাধান করা হবে। অতএব আইবিসি শ্রমিক ভাই বোনদেরকে কোন প্রকার উস্কানিতে পা না দিয়ে ধৈর্য্য ধারণ করার আহবান জানান।
বিবৃতিতে আইবিসি নেতৃবৃন্দ আগামী কাল ২৪ ডিসেম্বর থেকে সকল গার্মেন্টস শ্রমিক ভাই বোনদেরকে কাজে যোগদান করার উদাত্ত আহবান জানান।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com