মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৯:৩০ অপরাহ্ন

সিসি ক্যামেরার আওতায় আসছে আব্দুল্লাহপুর থেকে কাজলা সড়ক।

সিসি ক্যামেরার আওতায় আসছে আব্দুল্লাহপুর থেকে কাজলা সড়ক।

ঢাকা মহানগরের আব্দুল্লাহপুর থেকে কাজলা সড়ক সিসি ক্যামেরার আওতায় আনা হচ্ছে। এর ফলে এই রুটে যেমন যানজট নিরাসন সহজ হবে ঠিক তেমনি অপরাধ নিয়ন্ত্রণ ও নিরাপত্তা ব্যবস্থা জোরালো হবে। সিসি ক্যামেরা বসানো সংক্রান্তে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সাথে এমওইউ স্বাক্ষর করেছে বেসরকারি প্রতিষ্ঠান ফাইবার এট হোম লিমিটেড।

আজ ১৮ ডিসেম্বর বেলা ১১টায় ডিএমপি হেডকোয়ার্টার্সে ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম এর উপস্থিতিতে উক্ত এমওইউ স্বাক্ষরিত হয়। এতে স্বাক্ষর করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষথেকে উপ-পুলিশ কমিশনার (সদরদপ্তর ও প্রশাসন) সুদীপ কুমার চক্রবর্তী ও ফাইবার এট হোম লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর মইনুল হক সিদ্দিকী।

আব্দুল্লাহপুর থেকে কাজলা, মিরপুর গাবতলী থেকে হানিফ ফ্লাইওভার ও কুড়িল বিশ্বরোডের পুরো অংশ সিসি ক্যামেরার আওতাভূক্ত করা হবে। সেক্ষেত্রে প্রথম পর্যায়ে আব্দুল্লাহপুর থেকে যাত্রাবাড়ীর কাজলা পর্যন্ত সিসি ক্যামেরার আওতাভূক্ত করা হচ্ছে। পরবর্তী সময়ে পর্যায়ক্রমে বাকী অংশগুলো সিসি ক্যামেরা সার্ভিলেন্সভূক্ত করা হবে।

সিসি ক্যামেরার আওতাধীন আব্দুল্লাহপুর থেকে কাজলা পর্যন্ত ৩৩টি পয়েন্ট নির্ধারণ করা হয়েছে। যেখানে ৩৮টি লকেশনে প্রাথমিক পর্যায়ে ৮৮টি ক্যামেরা লাগানো হবে। এই ক্যামেরাই যদি আওতাধীন এলাকার রাস্তা ভালোভাবে দৃশ্যমান না হয় তাহলে আরো ক্যামেরা লাগানো হবে বলে জানা যায়। আগামী ৩ বছরের জন্য এই চুক্তি করা হয়েছে। এই সময়ের মধ্যে সকল প্রকার ক্যামেরা ইনস্ট্রলমেন্ট, সার্ভিসিং ও রক্ষণাবেক্ষণ চার্জ ছাড়াই ফাইবার এট হোম লিমিটেড করবে।

সিসি ক্যামেরার আওতাধীন এলাকা সম্পর্কে কমিশনার বলেন, আমাদের এই প্রকল্পের আওতা ছোট হলেও একটি অনুকরণীয় বিষয়। এর ফলে শুধু ট্রাফিক যানজট নয়, ব্যক্তি, বিনিয়োগ, বানিজ্যিক ও সামাজিক নিরাপত্তা সুদৃঢ় হবে। জনবহুল এই নগরীর সম্মানিত নগরবাসীর নিরাপত্তা দিতে সর্বদা সচেষ্ট রয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। আব্দুল্লাহপুর থেকে কাজলা পর্যন্ত সিসি ক্যামেরা বসানো হলে এই এলাকায় যানজট কম হবে। সেই সাথে ট্রাডিশনাল অপরাধ নিয়ন্ত্রণের পাশাপাশি ব্যক্তি ও বানিজ্যিক নিরাপত্তায় এই সিসি ক্যামেরা কার্যকরী ভূমিকা রাখবে। জনগণ ও রাষ্ট্রের কল্যাণে এগিয়ে আসায় ডিএমপি’র পক্ষথেকে ফাইবার এট হোম লিমিটেডকে কৃতজ্ঞা প্রকাশ করেন।

ফাইবার এট হোম লিমিটেড এর এমডি বলেন, পুলিশের সাথে আমরা আগেও কাজ করেছি। ঢাকা শহরসহ সারা দেশে আমাদের শক্তিশালী নেটওয়ার্ক ব্যবস্থা রয়েছে। এর ফলে আমাদের জন্য সিসি ক্যামেরা লাগানোর কাজটি সহজ হবে। ডিএমপি’র সাথে কাজ করতে পেরে আমরা গর্ববোধ করছি। এমন যেকোন প্রকল্পে ফাইবার এট হোম আপনাদের পাশে থাকবে।

এমওইউ স্বাক্ষর অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মীর রেজাউল আলম বিপিএম, যুগ্ম পুলিশ কমিশনার ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত (ট্রাফিক দক্ষিণ) মফিজ উদ্দিন আহমেদ পিপিএম, যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) মোসলেহ উদ্দিন আহমেদসহ ডিএমপি ও ফাইবার এট হোম লিমিটেড এর ঊধ্বর্তন কর্মকর্তাগণ।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com