শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:১৭ পূর্বাহ্ন

পাকিস্তান থেকে পশ্চিম বঙ্গের  ৪৫টি অ্যাকাউন্টে জঙ্গিদের ৫৪ কোটি টাকা

পাকিস্তান থেকে পশ্চিম বঙ্গের  ৪৫টি অ্যাকাউন্টে জঙ্গিদের ৫৪ কোটি টাকা

পাকিস্তান থেকে পশ্চিম বঙ্গের  ৪৫টি অ্যাকাউন্টে জঙ্গিদের সাহায্যে ৫৪ কোটি টাকারও বেশি জমা হয়েছে। বিভিন্ন লোকের নামে অ্যাকাউন্ট খুলে সেখানে ওই টাকা জমা হয়েছে। এই চক্রের সাতজনকে গ্রেপ্তার করল হাওড়ার গোলাবাড়ি থানার পুলিশ।

ধৃতদের সকলেরই বাড়ি বিহারের সিওয়ান জেলায়। তারা কলকাতা সংলগ্ন জেলা হাওড়ার হাওড়া স্টেশন, কলকাতা শহরতলির দমদম ও মধ্য কলকাতার রাজাবাজার এলাকায় বাড়ি ভাড়া নিয়ে থাকত। বিভিন্ন লোকজনকে কমিশনের মাধ্যমে তারা ব্যাঙ্কের অ্যাকাউন্ট খোলাত। তারপর তাদের এটিএম কার্ড ও পিন নম্বর তারাই নিয়ে নিত। এরপর ওই অ্যাকাউন্টগুলিতে প্রতিবারই ৫০ হাজার টাকার নীচে জমা পড়ত। সেই টাকা একজন নির্দিষ্ট ব্যক্তির হাতে তুলে দেওয়া হতো। কার হাতে টাকা দেওয়া হবে, তা পাকিস্তান থেকে ওই ‌এজেন্টদের কাছে হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট কোড দিয়ে জানিয়ে দেওয়া হতো। ওই কোড মিলিয়েই এজেন্টরা টাকা নির্দিষ্ট ব্যক্তির হাতে তুলে দিত। এভাবেই গত কয়েক মাস ধরে সক্রিয় ছিল ওই চক্র।

কিছুদিন আগে হাওড়ার গোলাবাড়ি থানা এলাকায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে ৬ লক্ষ ৩০ হাজার টাকার চেক জালিয়াতির ঘটনা ঘটে। ব্যাঙ্ক কর্তৃপক্ষ এ ব্যাপারে গোলাবাড়ি থানায় অভিযোগ দায়ের করে। তারপর এই ঘটনার তদন্তে নেমে পুলিশ এই আন্তজার্তিক চক্রের হদিশ পায়।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com