রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০১:৩৬ অপরাহ্ন

সুদানে ১২ দিনে ধর্ষণ বা যৌন নির্যাতনের শিকার ১৫০ জন নারী

সুদানে ১২ দিনে ধর্ষণ বা যৌন নির্যাতনের শিকার ১৫০ জন নারী

 দক্ষিণ সুদানে বিগত ১২ দিনে ধর্ষণ বা যৌন নির্যাতনের শিকার হওয়া ১৫০ জনের বেশি নারী সাহায্যের আবেদন জানিয়েছেন। সোমবার জাতিসংঘের তিনটি সংস্থার প্রধান একথা জানিয়েছেন।
জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফের প্রধান হেনরিয়েটা ফোর, ইউএনএইড প্রধান মার্ক লোকক এবং ইউএন পপুলেশন ফান্ডের পরিচালক ন্যাটালি কানেম এক যৌথ বিবৃতিতে জানান, সশস্ত্র হামলাকারীরা উত্তরাঞ্চলীয় শহর বেনটিউয়ের কাছে হামলা চালায়।এদের অধিকাংশের পড়নে ইউনিফর্ম ছিল।
সংস্থা তিনটি ‘এই ঘৃণ্য হামলার’ নিন্দা করে দুষ্কৃতিকারীদের বিচার নিশ্চিত করতে দক্ষিণ সুদান কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে।
খবর এএফপি’র।
গত সপ্তাহে ডক্টর্স উইদআউট বর্ডার্স (এমএসএফ) জানিয়েছে, আন্তর্জাতিক সহায়তা সংস্থাগুলোর স্থাপিত জরুরি খাদ্য বিতরণ কেন্দ্র থেকে খাবার আনতে যাওয়ার পথে ১২৫ যুবতী ও কিশোরী ধর্ষিত হয়েছে।
২০১৩ সালে যুদ্ধ শুরুর পর থেকে দক্ষিণ সুদানের যৌন সহিংসতা ভয়াবহ রূপ নিয়েছে।
জাতিসংঘ এক বিবৃতিতে জানায়, ২০১৮ সালের প্রথম অর্ধেক সময়ে ২ হাজার ৩শ ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এদের অধিকাংশই যুবতী ও কিশোরী। আক্রান্তদের ২০ শতাংশের বেশিই শিশু।
সংস্থা তিনটি জানায়, অধিকাংশ যৌন সহিংসতার ঘটনার ব্যাপারেই জানানো হয় না। তাই প্রকৃত ধর্ষণের ঘটনা অনেক বেশি।
এমএসএফ বলেছে, ধর্ষণ ছাড়াও অনেক নারীকে লাঠি ও রাইফেলের বাট দিয়ে পেটানো হয়। তাদের জামা, জুতা, অর্থ ও রেশন কার্ড ছিনিয়ে নেয়া হয়।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com