মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:৪৭ অপরাহ্ন

রিটার্নিং কর্মকর্তারা তুচ্ছ কারণে বিএনপি প্রার্থীদের মনোনয়ন বাতিল করেছে:রিজভী

রিটার্নিং কর্মকর্তারা তুচ্ছ কারণে বিএনপি প্রার্থীদের মনোনয়ন বাতিল করেছে:রিজভী

রিটার্নিং অফিসারদের অসহযোগীতার কারণে মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে সমস্যা হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি।

মঙ্গলবার নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

তিনি বলেন, ‘বিভিন্ন জেলার রিটার্নিং অফিসাররা মনোনয়নপত্র বাতিল হওয়া কোনো প্রার্থীকে কথা বলার সুযোগ দিচ্ছেন না এবং কাগজপত্র জমা দিতে দিচ্ছেন না।

তিনি আরও বলেন, বুধবার আপিল জমা দেয়ার শেষ সময় হলেও রাজশাহীর রিটার্নিং অফিসাররা এখনো পর্যন্ত ব্যারিস্টার আমিনুল হক এবং নাদিম মোস্তফাকে মনোনয়নপত্র বাতিলের ব্যাপারে কোনো সার্টিফায়েড কপি দেননি।

রিটার্নিং কর্মকর্তারা সরকারের নির্দেশেই বিএনপি নেতাদের মনোনয়নপত্র বাতিল করেছে উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন nতারা বিএনপির জনপ্রিয় প্রার্থীদের নির্বাচন থেকে দূরে রাখতে চায়। রিটার্নিং কর্মকর্তারা তুচ্ছ কারণে বিএনপি প্রার্থীদের মনোনয়ন বাতিল করেছে।

‘আদালতে দণ্ডিত হয়েও আওয়ামী লীগ প্রার্থী মহীউদ্দিন খান আলমগীর ও হাজী সেলিমের মনোনয়ন কীভাবে বৈধ হয়   প্রশ্ন রাখেন বিএনপি নেতা।

রিজভী বলেন, কিছুদিন আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তাদের ডেকে এনে বৈঠক করে যে নির্দেশনা দেয়া হয়েছে সেই নির্দেশনা অনুযায়ী বিএনপিসহ বিরোধী দলের প্রার্থীদের মনোনয়নপত্র গণহারে বাতিল করা হয়েছে। ‘ক্ষমতাসীন দলের মনোনয়নপত্রে অসংখ্য ত্রুটি থাকার পরেও সেগুলোকে বাতিল করা হয়নি।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com