সোমবার, ২২ ফেব্রুয়ারী ২০২১, ১১:৩০ অপরাহ্ন

ভারত আমার পিতৃভূমি, কেউ আমাকে এখান থেকে তাড়াতে পারবে না:ওয়াইসি

ভারত আমার পিতৃভূমি, কেউ আমাকে এখান থেকে তাড়াতে পারবে না:ওয়াইসি

ভারতের মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি বলেছেন, ভারত আমার পিতৃভূমি, কেউ আমাকে এখান থেকে তাড়াতে পারবে না। উত্তর প্রদেশের মুখমন্ত্রী ও বিজেপি নেতা যোগি আদিত্যনাথের এক মন্তব্যের জবাবে গতকাল (রোববার) ওয়াইসি ওই মন্তব্য করেন।

তেলেঙ্গানা রাজ্যে বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে যোগি আদিত্যনাথ রোববার এক সমাবেশে দেয়া ভাষণে বলেন, ‘বিজেপি যদি ক্ষমতায় আসে তাহলে জেনে রাখুন ওয়েইসিকে তেলেঙ্গানা ছেড়ে পালাতে হবে। ঠিক যেমন নিজাম হায়দারাবাদ ছেড়ে পালিয়েছিলেন।

আদিত্যনাথের বক্তব্যের প্রতিক্রিয়ায় গতকাল হায়দারাবাদের মালাকপেটে এক জনসভায় ভাষণ দেয়ার সময় ওয়াইসি বলেন, ‘আপনারা একজন এমপিকে তাড়িয়ে দেয়ার কথা বলছেন! আমাকে কোথায় তাড়িয়ে দেবেন? উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী শুনে রাখুন, আমাদের ধর্মীয় বিশ্বাস হল, আমাদের পিতা আদম (আ.) যখন জান্নাত থেকে বেরিয়ে পৃথিবীতে প্রথম পা রেখেছিলেন, ভারতে রেখেছিলেন। এজন্য ভারত আমার বাবার দেশ, ভারত আমার ড্যাডির দেশ, ভারত আমার পিতাজির দেশ। যখন এটা পিতাজির দেশ তখন ছেলেকে কোথায় বের করে দেবেন?

ওয়াইসি বলেন, ‘উনি (যোগি) বলেছেন, আমরা জিতলে তাড়িয়ে দেবো। কতজনকে তাড়াবেন আপনারা? এদেশে মুসলিমদের জনসংখ্যা কতো? কতজনকে তাড়িয়ে দেবেন আপনারা? কিন্তু কেউ পালিয়ে যাওয়ার নেই। যতদিন জীবিত থাকব, ইনশাআল্লাহ্তায়ালা ভারতীয় মুসলিম হয়েই থাকব।

যোগি আদিত্যনাথকে উদ্দেশ্য করে ওয়াইসি বলেন, ‘আপনি ইতিহাস জানেন না, ইতিহাসে জিরো! যদি পড়তে না পারেন তাহলে যারা পড়াশোনা জানেন, তাঁদের কাছে জিজ্ঞেস করুন। যদি পড়তেন তাহলে বুঝতে পারতেন নিজাম হায়দারাবাদ ছেড়ে পালিয়ে যাননি, তাঁকে রাজ্যের প্রধান করা হয়েছিল। যখন চীনের সঙ্গে যুদ্ধ হয়েছিল, নিজাম নিজের সোনা-দানা বিক্রি করে দেশকে সাহায্য করেছিলেন।

যোগি আদিত্যনাথের নির্বাচনি কেন্দ্রে অব্যবস্থার কথা উল্লেখ করে ওয়াইসি বলেন, ‘আপনার নির্বাচনি কেন্দ্রেই প্রত্যেক বছর গড়ে দেড়শ’ শিশু এনসেফেলাইটিসে মারা যায়। গোরক্ষপুরের হাসপাতালে অক্সিজেন নেই। আপনার সেসব চিন্তা নেই, আপনি এখানে এসে বিদ্বেষের প্রাচীর তোলার কথা বলছেন!
তেলেঙ্গানায় আগামী ৭ ডিসেম্বর বিধানসভা নির্বাচন হবে। ফল ঘোষণা হবে ১১ ডিসেম্বর।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com