বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৫:৩৬ পূর্বাহ্ন

বাংলাদেশ এয়ারলাইন্সে যুক্ত হচ্ছে বোয়িং৭৮৭-৮ দ্বিতীয় ড্রিমলাইনার উড়োজাহাজ।

বাংলাদেশ এয়ারলাইন্সে যুক্ত হচ্ছে বোয়িং৭৮৭-৮ দ্বিতীয় ড্রিমলাইনার উড়োজাহাজ।

শনিবার রাত ১১টা ৪৭ মিনিটে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বোয়িং৭৮৭-৮ ড্রিমলাইনার অবতরণ করে। এটি হবে  বিমান বহরে যুক্ত হওয়া দেশের দ্বিতীয় ড্রিমলাইনার।বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে যুক্ত হচ্ছে বিশ্বের সর্বাধিুনিক প্রযুক্তি সম্বলিত  বোয়িং৭৮৭-৮ ড্রিমলাইনার উড়োজাহাজ।

বিমানবন্দরে অবতরণের পর ওয়াটার কেননের সেল্যুটের মাধ্যমে ‘ড্রিমলাইনার হংস বলাক ‘ বিমানটিকে স্বাগত জানানো হয়।এর আগে, দেশের প্রথম ড্রিমলাইনার আকাশবীণা এ বছরের ১৯ আগস্ট  ঢাকায় আসে। পরে ৫ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে যুক্ত হয়।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিমানটি রিসিভ করেন বিমানের সিইও এবং ব্যবস্হাপনা পরিচালক মোসাদ্দিক আহমেদ।

ড্রিমলাইনার হংস বলাকা শনিবার বাংলাদেশ সময় সকাল ৮টা ১০ মিনিট ও মার্কিন যুক্তরাষ্ট্র সময় সন্ধা ৬টা ১০ মিনিটে শাহজালাল বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা হয় ।

বিমানটি উড্ডয়ন পরিচালনা করেন ক্যাপ্টেন স্মোলেস্কি, ক্যাপ্টেন শোয়েব, ক্যাপ্টেন আমিনুল ও ফার্স্ট অফিসার আনিতা ।

ড্রিমলাইনার 787 হংস বলাকা দেশে রওনা হওয়ার আগে মার্কিন যুক্তরাষ্ট্রের সিয়াটলের বোয়িং সদর দপ্তরের পেনফিল্ড বিমানবন্দরে ফিতা কেটে এর উদ্বোধন করা হয়। বোয়িং কর্তৃপক্ষ বাংলাদেশ পক্ষের কাছে ড্রিমলাইনারটির চাবি ও মালিকানা বুঝিয়ে দেন বোয়িং ভাইস প্রেসিডেন্ট জেফ ক্লিম্যান।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং ২৯ নভেম্বর মালিকানা হস্তান্তর করে। বিজি-২১১২ ফ্লাইটটি যুক্তরাষ্ট্রের সিয়াটল শহরের পেনফিল্ড এয়ারপোর্ট থেকে টানা সাড়ে ১৫ ঘণ্টা উড়ে ঢাকায় আসে ।

নতুন এ উড়োজাহাজ যুক্ত হলে বিমানের ফ্লাইট ফ্রিকোয়েন্সির সংখ্যা বাড়বে জানিয়েছেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এএম মোসাদ্দিক আহমেদ। তিনি বলেন, ড্রিমলাইনার যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান নতুন মাইলফলক স্পর্শ করেছে। দ্বিতীয় ড্রিমলাইনার যুক্ত হওয়ার পর লন্ডন, দাম্মাম ও ব্যাংকক রুটে এ উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে।

আগামী ১০ ডিসেম্বর থেকে ড্রিমলাইনার উড়োজাহাজ দিয়ে ঢাকা-লন্ডন রুটে সপ্তাহে ৬টি, ঢাকা-দাম্মাম রুটে সপ্তাহে ৪টি এবং ঢাকা-ব্যাংকক রুটে সপ্তাহে ৩টি ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানান বিমানের এই কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com