রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৪০ অপরাহ্ন

নির্বাচনী আইন মেনে চলতে হবে পর্যবেক্ষকদের : এইচ টি ইমাম

নির্বাচনী আইন মেনে চলতে হবে পর্যবেক্ষকদের : এইচ টি ইমাম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমাদের মতো বিদেশি পর্যবেক্ষকদের আইন মেনে চলতে হবে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম।

আজ রোববার সকালে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কয়েকটি দাবি-দাওয়া ও প্রস্তাবনা নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের দেশে নির্বাচন পর্যবেক্ষণকারী সংস্থা অনেক। ১১৮টি প্রতিষ্ঠান নির্বাচন কমিশনে নিবন্ধিত যারা নির্বাচন পর্যবেক্ষণ করে থাকে। তাদের সদস্য সংখ্যা কয়েক লাখ হবে। তারা সারা দেশে নির্বাচন পর্যবেক্ষণ করবে। এর বাইরে যদি বিদেশি পর্যবেক্ষক আহ্বান করতে থাকি তাহলে তাদের দেখাশোনা করতেই তো সিকিউরিটির অবস্থা খারাপ হয়ে যাবে।

এ সময় বিদেশি পর্যবেক্ষক আসার ক্ষেত্রে আওয়ামী লীগ তাদের নিরুৎসাহিত করছে বলে জানান এইচ টি ইমাম। তিনি আরো বলেন, আমরাই বলেছি বিদেশিরা আসতে পারে। কিন্তু তারা মাঝেমধ্যে এমনভাবে আসে, সাংবাদিক হিসেবে এসে বলেন আমি পর্যবেক্ষক। এ ধরনের হবে না। আচরণবিধি ও আইন মেনে চলতে হবে। যেই আসবে বাংলাদেশের আইন মেনে চলতে হবে।

প্রধানমন্ত্রীর এ রাজনৈতিক উপদেষ্টা বলেন, নির্বাচন কমিশনের বিধিমালায় সুস্পষ্ট আছে, স্থানীয় এনজিও নির্বাচন পর্যবেক্ষণ করলে কী কী করবে আর বিদেশিরা পর্যবেক্ষণ করলে কী কী করবে। নির্বাচনে এসব যেন সকলে মেনে চলেন এবং খুব শক্তভাবে পরিচালনা করা হয়।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com