শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:৩৭ অপরাহ্ন

জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করবে না ইউরোপীয় ইউনিয়ন পার্লামেন্ট।

জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করবে না ইউরোপীয় ইউনিয়ন পার্লামেন্ট।

বাংলাদেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করবে না ইউরোপীয় ইউনিয়ন পার্লামেন্ট। ইউরোপীয় ইউনিয়ন প্রতিনিধিদের ঢাকাস্থ কার্যালয় থেকে বুধবার প্রচারিত ইউরোপীয় পার্লামেন্টের ডেমোক্রেসি সাপোর্ট ও নির্বাচনী সহায়ক গ্রুপের কো-চেয়ার ডেভিড ম্যাকঅ্যালিস্টার ও লিন্ডা ম্যাকআভান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানান হয়।

বিবৃতিতে বলা হয় ইইউ পার্লামেন্ট আসন্ন নির্বাচন প্রক্রিয়া পর্যবেক্ষণ করবে না এবং ভোটের ফল ঘোষণার পর কোনও মন্তব্যও করবে না । ইউরোপীয় পার্লামেন্টের ১৫ নভেম্বরের প্রস্তাবের উল্লেখ করে বিবৃতিতে বলা হরেছে ওই প্রস্তাবে নির্বাচন শান্তিপূর্ণ, স্বচ্ছ এবং অংশগ্রহণমূলক হবে বলে আশা প্রকাশ করা হয় এবং এতে নির্বাচন কালে রাজনৈতিক শক্তিগুলোকে যেকোনো ধরনের সহিংসতা এড়ানোর আহ্বান জানানো হয়, যাতে করে নাগরিকরা তাঁদের পছন্দের প্রার্থীকে বেছে নিতে পারেন।

তবে ইইউ’র দু’জন নির্বাচন বিশেষজ্ঞ ডেভিড নোয়েল ওয়ার্ড ও ইরিনা মারিয়া গুণারি মঙ্গলবার ঢাকায় এসেছেন যারা এখন থেকে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত বাংলাদেশে অবস্থান করে নির্বাচন পর্যবেক্ষণ করবেন। পর্যবেক্ষণ শেষে তারা এ নিয়ে ইইউ’র কাছে বিস্তারিত প্রতিবেদন জমা দেবেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com