রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৯:৫৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ক্ষুদ্র শিল্প উদ্যোক্তদের উৎসাহিত করতে ৫০ মিলিয়ন ঋণ সহায়তা প্রদান অনুমোদন করেছে এডিবি।

ক্ষুদ্র শিল্প উদ্যোক্তদের উৎসাহিত করতে ৫০ মিলিয়ন ঋণ সহায়তা প্রদান অনুমোদন করেছে এডিবি।

এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) মাধ্যমে বাংলাদেশে ক্ষুদ্র শিল্প উদ্যোক্তদের আরো উৎসাহিত করতে ৫০ মিলিয়ন ঋণ সহায়তা প্রদান অনুমোদন করেছে।

এডিবি’র এই অর্থ সহায়তা বাংলাদেশে ক্ষুদ্র শিল্প উদ্যোক্তাদের জন্য স্বল্প মেয়াদে অর্থ ঘাটতি মেটাতে সহায়তা করবে। এই অর্থ অংশীদার সংস্থাগুলোকে লোন দিতে পিকেএসএফকে দেয়া হবে। প্রায় ৪০ হাজার ক্ষুদ্র উদ্যোতা কে সাব লোন দেয়া হবে। এদের ৭০ শতাংশই নারী। এডিবি’র দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তি এ খবর জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তির খবরে বলা হয়, মধ্যবর্তী চ্যালেঞ্জ মোকাবেলায় আথির্ক কৌশল উন্নয়নে এবং দীর্ঘমেয়াদের জন্য প্রাতিষ্ঠানিক শক্তি অজর্নের জন্য প্রকল্পটি পিকেএসএফকে সহায়তা করবে।

এ ছাড়া ব্যবসা সম্প্রসারন এবং মান নিয়ন্ত্রণ, ব্রান্ডিং, প্যাকেজিং ও মাকের্টিং এর মাধ্যমে ব্যবসা উন্নয়নের জন্য ক্ষুদ্র উদ্যোক্তাদের সহায়তা করবে। প্রকল্পের মোট ব্যায়ের মধ্যে ক্ষুদ্র উদ্যোক্তরা দিবে ১২.৫ মিলিয়ন মার্কিন ডলার।

এডিবি বলেছে, গ্রামে নারীরা কেবলমাত্র অর্থের অভাবেই ক্ষুদ্র শিল্প স্থাপনে বাধাগ্রস্থ হচ্ছে না, তাদের বিজনেস ম্যানেজমেন্ট, উদ্যোক্তা, কারিগরি দক্ষতা, তথ্য ও নেটওর্য়াকিং সাপের্টেরও অভাব রয়েছে। সরকার গ্রামীন অর্থনীতি গতিশীল করতে ক্ষুদ্র উদ্যোক্তাদের অর্থ সহায়তা প্রদানে ১৯৯০ সালে পিকেএসএফ প্রতিষ্ঠা করে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com