শুক্রবার, ০৯ এপ্রিল ২০২১, ০১:৩৪ পূর্বাহ্ন

মেক্সিকো সীমান্তে অভিবাসন প্রত্যাশিদের যুক্তরাষ্ট্রে ঢুকতে দেবার ইচ্ছে নেই-ট্রাম্প প্রশাসন

মেক্সিকো সীমান্তে অভিবাসন প্রত্যাশিদের যুক্তরাষ্ট্রে ঢুকতে দেবার ইচ্ছে নেই-ট্রাম্প প্রশাসন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্ সোমবার রাতে রাজনৈতিক সমর্থকদের এক সমাবেশে ব’লেছে আমেরিকা মহাদেশের মধ্যাঞ্চল থেকে আগত অভিবাসন প্রত্যাশিদের যে কাফেলা যুক্তরাষ্ট্রে ঢোকবার অভিপ্রায়ে এগিয়ে আসছে যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত অভিমুখে তাদেরকে এদেশে ঢুকতে দেবার কোনোই ইচ্ছে নেই তাঁর প্রশাসনের।

যুক্তরাষ্ট্রের স্যান ডিয়েগো এবং মেক্সিকোর তিহূয়ানার মাঝ বরাবর যে স্যান এসিদ্রো সীমান্ত পারাপার পথ রয়েছে সেখানেই একদিন আগের সংঘাত হওয়ার পর তিনি এ মন্তব্য করেছেন। একদল অভিবাসন প্রত্যাশী তাঁদের অভিবাসন নিয়ে শুনানী অনুষ্ঠানের প্রক্রিয়া প্রলম্বিত হওয়ায় শান্তিপুর্ণভাবে যখন কিনা মিছিল ক‘রছিলেন তখনই ঐ দল থেকেই ছিটকে বেরিয়া আসা কিছু লোক সীমান্ত পেরুনোর চেষ্টা চালান । এবং ওঁদেরকেই নিবৃত্ত ক’রতে সীমান্ত প্রহরীরা কাঁদানে গ্যাস ছোঁড়ে ।

ট্রাম্প এও দাবি ক’রেছেন যে তিন সীমান্ত প্রহরী খুবই খারাপভাবে জখম হ’য়েছেন – ইঁট পাথরের চোট লেগেছে তাঁদের গায়ে । এর আগে সোমবার কাস্টমস এ্যান্ড বর্ডার প্রটেকশান কমিশনার কেভীন ম্যাকা-লীনেন বলেছিলেন চার সীমান্ত প্রহরীর গায়ে ইঁট পাথর লেগেছে – তবে, প্রতিরক্ষা বর্ম পরা ছিলেন ব’লে গুরুতর কোনো আঘাত লাগেনি তাঁদের।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com