মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৮:৩৫ পূর্বাহ্ন

পাকিস্তান হাই কমিশন হতে চুরি যাওয়া মালামালসহ চোর চক্রের ৬ সদস্যকে গ্রেফতার

পাকিস্তান হাই কমিশন হতে চুরি যাওয়া মালামালসহ চোর চক্রের ৬ সদস্যকে গ্রেফতার

ঢাকাস্থ পাকিস্তান হাই কমিশন হতে চুরি যাওয়া মালামালসহ চোর চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র গুলশান থানা পুলিশ।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- মোঃ মোস্তফা (৩৫), মোঃ দুলাল মিয়া ওরফে দুলাল (৩৪), মোঃ সজল ওরফে কালু (২২), মোঃ জাহাঙ্গীর আলম (৪৫), নিমাই বাবু (৪২) ও মোঃ সেকুল ইসলাম (৩৫)। এ সময় পাকিস্তান হাই কমিশন হতে চুরি যাওয়া ৩টি সিপিইউ, ২টি ইউপিএস, ১ টি কম্পিউটার মনিটর ও চোরাই মালামাল বহন কাজে ব্যবহৃত একটি ভ্যানগাড়ি উদ্ধার করা হয়।

 

আজ (২৮ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় গুলশান থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত বলেন গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার  এস এম মোস্তাক আহমেদ খান বিপিএম, পিপিএম।

পাকিস্তান হাই কমিশনে চুরির ঘটনা সম্পর্কে তিনি বলেন, গত ২৫ নভেম্বর ২০১৮ তারিখ পাকিস্তান হাই কমিশন লিখিতভাবে গুলশান থানায় অভিযোগ করেন যে, ২৩ নভেম্বর হতে ২৪ নভেম্বর তারিখের মধ্যে যেকোন সময় অজ্ঞাতনামা চোরেরা হাই কমিশনের দেয়ালে লাগানো এসি খুলে হাই কমিশনের ভেতর ঢুকে ৩টি কম্পিউটার সিপিইউ, ৪টি ইউপিএস ও ১টি এসিসহ অন্যান্য জিনিসপত্র চুরি করে নিয়ে যায়। বাদীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে গুলশান থানায় মামলা রুজু হয়।

পরবর্তী সময়ে গুলশান থানা পুলিশের তদন্তকারী কর্মকর্তা সম্ভাব্য ঘটনার সময়কার হাই কমিশনের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে উল্লেখিত চোরদের সনাক্ত করে। গুলশান থানা পুলিশের একটি দল ২৭ নভেম্বর রাতভর রাজধানীর ভাটারা ও এলিফ্যান্ট রোড এলাকায় অভিযান পরিচালনা করে সনাক্তকৃত চোর চক্রের ৬ জনকে গ্রেফতার করে। তাদের দেখানো মতে পাকিস্তান হাই কমিশন হতে চোরাইকৃত মালামাল উদ্ধার করা হয়।

আজ (২৮ নভেম্বর) ১০ দিনের রিমান্ড আবেদনসহ আসামীদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com