শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৭:৫৪ অপরাহ্ন

আওয়ামী লীগ নিজেই নির্বাচন থেকে সরে যেতে পারে : মওদুদ আহমদ।

আওয়ামী লীগ নিজেই নির্বাচন থেকে সরে যেতে পারে : মওদুদ আহমদ।

আসন্ন নির্বাচনে পরাজয় অবশ্যম্ভাবী দেখে আওয়ামী লীগ নিজেই নির্বাচন থেকে সরে যেতে পারে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

আজ শুক্রবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মদিন উপলক্ষে নাগরিক অধিকার আন্দোলন আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন ব্যারিস্টার মওদুদ।

বিএনপির নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণায় সরকার আতঙ্কিত মন্তব্য করে মওদুদ বলেন, ‘আমরা নির্বাচনে অংশগ্রহণ করব বলে ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গেই এই সরকার আতঙ্কিত হয়েছে। এ সরকার বুঝতে পেরেছে, ধানের শীষের জোয়ার উঠলে নৌকা অনেক দ্রুত ভেসে চলে যাবে। এই জিনিসটা তারা হৃদয়ঙ্গম করতে পেরেছে।’

পরাজয়ের ভয় থেকেই দেশব্যাপী বিএনপির নেতাকর্মীদের ধরপাকড় চলছে দাবি করে দলটির জ্যেষ্ঠ এ নেতা বলেন, ‘না হলে তো এটা করার কথা নয়। কেন তারা এখনো গ্রেপ্তার করবে?’

‘এত কিছু করার পরও এমনও হতে পারে যে, তাঁরা নিজেরাই নির্বাচন থেকে সরে চলে যাবেন। যখন তারা দেখবে পরাজয় অবশ্যম্ভাবী,’ বলেন মওদুদ।

তফসিল ঘোষণার পরও প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়ন্ত্রণ নির্বাচন কমিশনের বদলে সরকারের হাতে। যেকোনোভাবে ক্ষমতায় থাকতে হবে, সরকারের এ লক্ষ্য নিশ্চিত করতে নির্বাচন কমিশন কাজ করছে বলে অভিযোগ করেন বিএনপির জ্যেষ্ঠ এ নেতা। কিন্তু এবারের নির্বাচনে ধানের শীষের জোয়ার ঠেকাতে সরকারের কোনো নীলনকশাই কাজে আসবে না বলে হুঁশিয়ারি জানান তিনি।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com