রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৭:১৮ অপরাহ্ন

পুলিশ র‌্যাব ও মাদক ব্যবসায়ী সাথে বন্দুকযুদ্ধে নিহত ৪

পুলিশ র‌্যাব ও মাদক ব্যবসায়ী সাথে বন্দুকযুদ্ধে নিহত ৪

কক্সবাজারের টেকনাফ, মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ি উপজেলা ও সিলেটের সুরমা উপজেলায় মঙ্গলবার দিবাগত রাতে কথিত ‘বন্দুকযুদ্ধে’ চার ব্যক্তির নিহতের কথা জানিয়েছে পুলিশ ও র‌্যাব।

টেকনাফে নিহতরা হলেন- সাবরাং কচুনিয়ার আব্দুর রহিমের পুত্র নজির আহমদ (৩৮) ও  হ্নীলা জাদিমোরা নয়াপাড়ার আমির হামজার পুত্র আব্দুল আমিন (৩৫)।

এছাড়া মুন্সিগঞ্জের টঙ্গিবাড়িতে নিহত আবুল হোসেন শেখ (৪৯) উপজেলার কুন্ডেরবাজার গ্রামের মৃত নাজিম উদ্দিন শেখের পুত্র। অপরদিকে সিলেটে নিহত দক্ষিণ সুরমা উপজেলার তেলিবাজার এলাকার আহমদপুর গ্রামের দুলাল মিয়ার ছেলে মো. শহীদুল ইসলাম ওরফে শহীদ মিয়া (৪২)।

পুলিশের দাবি, টেকনাফে নিহত দুজনের একজন মাদক ব্যবসায়ী এবং অপরজন ডাকাত ও মাদক কারবারী। আর মুন্সিগঞ্জ ও সিলেটে নিহত ব্যক্তিকে মাদক ব্যবসায়ী বলছে র‌্যাব।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, গ্রেপ্তারের পর ভোররাত সাড়ে ৩টার দিকে নজির ডাকাতকে সাথে নিয়ে সাবরাং কাঠাবনিয়া মেরিন ড্রাইভ এক্সক্লুসিভজোন এলাকার বেড়িবাঁধের পাশে ইয়াবা বিরোধী অভিযানে যায় পুলিশ। এসময় তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। পুলিশও আত্মরক্ষার্থে গুলিবর্ষণ করলে তার সহযোগীরা পালিয়ে যায়।

‘পরে ঘটনাস্থল থেকে  নজির আহমদ ও আব্দুল আমিনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা করা হয়,’ বলেন তিনি।

নিহত দুজনের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় ডাকাতি, মাদকসহ নানা অপরাধে ১২/১৪টি মামলা রয়েছে জানিয়ে ওসি আরও বলেন, ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ৪টি দেশীয় তৈরী অস্ত্র, ২১ রাউন্ড গুলি, ১০ হাজার ১৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এদিকে মুন্সিগঞ্জে নিহতের বিষয়ে র‌্যাব-১১ উপ অধিনায়ক মেজর আশিক বিল্লাল বলেন, আমাদের কাছে গোপন সংবাদ ছিল মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ির দেউলবাড়ি গ্রামে মাদক কারবারিদের মিটিং হচ্ছে। মেইন রোডের পাশে আবুল হোসেন শেখ তার বাহিনীর সদস্যদের নিয়ে মিটিং করছিল। রাত ১টার দিকে র‌্যাবের টহল সেখানে গেলে গুলি ছোড়ে মাদক ব্যবসায়ীরা। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে।

পরে সেখান থেকে একজনকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, আবুল হোসেন শেখের বিরুদ্ধে ১৮টি মাদক মামলা ছিল।

অপরদিকে সিলেটে নিহত ব্যক্তির বিষয়ে র‌্যাব- ৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামানের ভাষ্য, মঙ্গলাবার রাত সাড়ে ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণ সুরমা উপজেলার শ্রীরামপুর এলাকায় মাদক বিরোধী অভিযানে যায় র‌্যাব। এসময় মাদক ব্যবসায়ীরা গুলি ছোড়লে র‌্যাবও পাল্টা গুলি চালায়।

‘পরে ঘটনাস্থল থেকে শহীদ মিয়ার গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়’, বলেন তিনি।

নিহত শহীদুল স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী জানিয়ে র‌্যাবের এই

কর্মকর্তা বলেন, ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com