বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৩:২৫ অপরাহ্ন

বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের গুলশান কার্যালয়ে সাক্ষাৎকার শুরু হয়।

বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের গুলশান কার্যালয়ে সাক্ষাৎকার শুরু হয়।

জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে লড়াইয়ে প্রত্যাশী বিএনপি নেতাদের সাক্ষাৎকার আজ রোববার সকাল থেকে শুরু হয়েছে। সকাল সাড়ে ৯টায় রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু হয়।

মনোনয়ন বোর্ডে ভিডিও কনফারেন্সের মাধ্যমে লন্ডন থেকে সংযুক্ত হয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি প্রার্থীদের আন্দোলন-সংগ্রামে অংশগ্রহণ, দলের জন্য অবদান ইত্যাদি বিষয়ে প্রশ্ন করছেন।

প্রথম দিন সাক্ষাৎকারে অংশ নিচ্ছেন রংপুর ও রাজশাহী বিভাগের ধানের শীষ থেকে মনোনয়নপ্রত্যাশীরা। পঞ্চগড়-১ আসনের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারের মধ্য দিয়ে শুরু হয় এ প্রক্রিয়া। দুপুর আড়াইটা পর্যন্ত রংপুর বিভাগের ৩৩টি নির্বাচনী আসনে বিএনপির মনোনয়নপ্রত্যাশীরা এ সাক্ষাৎকারে অংশ নেবেন।

বিএনপির মনোনয়ন বোর্ডে রয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায় ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সাক্ষাৎকারের সময়সূচি অনুযায়ী, সোমবার সকাল ৯টা থেকে দেড়টা পর্যন্ত বরিশাল বিভাগ, দুপুর আড়াইটায় খুলনা বিভাগ, মঙ্গলবার (২০ নভেম্বর) সকাল ৯টা থেকে আড়াইটা পর্যন্ত চট্টগ্রাম বিভাগ, দুপুর আড়াইটা থেকে কুমিল্লা ও সিলেট বিভাগ, বুধবার (২১ নভেম্বর) সকাল ৯টা থেকে আড়াইটা পর্যন্ত ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগ, দুপুর আড়াইটা থেকে ঢাকা বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

 

বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ফরম বিক্রি ও জমা শুরু হয় গত ১২ নভেম্বর, যা শেষ হয় গত শুক্রবার রাতে। দলের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে মোট চার হাজার ৫৮০টি।

মনোনয়নপ্রত্যাশীদের উদ্দেশে দলের পক্ষ থেকে কিছু নির্দেশনা রয়েছে। এ সম্পর্কে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাতের সময় আবেদন ফরম জমাদানের রসিদ অবশ্যই সঙ্গে আনতে হবে। মনোনয়নপ্রত্যাশীরা তাদের সমর্থকদের সঙ্গে নিয়ে আসতে পারবেন না। সমর্থকদের সঙ্গে করে আনলে তা অসদাচরণ বলে গণ্য হবে।

রিজভী আরো বলেন, গুলশান কার্যালয়কে কেন্দ্র করে এর আশপাশে মনোনয়নপ্রত্যাশী ও আমন্ত্রিতরা ছাড়া অন্য কেউ থাকতে পারবেন না। শুধু মহানগর ও জেলাধীন নির্বাচনী এলাকার মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাতের সময় সেই মহানগর ও জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত থাকবেন। সংশ্লিষ্ট বিভাগের সাংগঠনিক সম্পাদক ও সহসাংগঠনিক সম্পাদকরাও উপস্থিত থাকবেন।

বিএনপি মনোনয়ন ফরম বিক্রি করেছে পাঁচ হাজার টাকায়। জমার সময় ফরমের সঙ্গে ২৫ হাজার টাকা জামানত হিসেবে দিতে হয় মনোনয়নপ্রত্যাশীদের।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com