বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৬:৩৮ অপরাহ্ন

বাংলাদেশ দলে ফিরলেন সাকিব আল হাসান।

বাংলাদেশ দলে ফিরলেন সাকিব আল হাসান।

বাংলাদেশ দলে ফিরলেন ইনজুরি কাটিয়ে সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে প্রথম ম্যাচের জন্য  ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ দলের ফিরলেন সাকিব আল হাসান। আগামী ২২ নভেম্বর চট্টগ্রামে শুরু হবে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচ।
গত সেপ্টেম্বরের শেষ দিকে হাতের আঙ্গুলে অস্ত্রোপচারের কারণে সাকিবকে অন্তত তিন মাস মাঠের বাইরে থাকতে হবে বলে ধারণা করা হচ্ছিল।
জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ খেলতে পারেননি দলের নিয়মিত এ অধিনায়ক। তবে ধারণার চেয়ে অনেক আগেই বিশ্ব সেরা এ অলরাউন্ডার ফিরতে পারেন বলে আগেই আভাস দিয়েছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।
নান্নু বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার জন্য ফিজিও তাকে ছাড় পত্র দিয়েছেন।
তিনি বলেন, ‘এখন তার আঙ্গুলে কোন ব্যথা নেই এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট থেকেই খেলতে পারবে। অনুশীলন ম্যাচ খেলায় তার ঘাটতি আছে। তবে আমরা মনে করি একজন সিনিয়র খেলোয়াড় হিসেবে তিনি সেটা মানিয়ে নিতে পারবে।
সাকিব দলে ফেরায় বাদ পড়েছেন জিম্বাবুয়ে সিরিজ খেলা নাজমুল ইসলাম অপু।
এ ছাড়া জিম্বাবুয়ে সিরিজ খেলা দল থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান লিটন দাস, নাজমুল হোসেন এবং পেসার সাইফুল ইসলাম ও আবু জায়েদ।
দলে পুনরায় ডাক পেয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকার। দলে ডাক পেয়েছেন নতুন মুখ অফ স্পিনার নাঈম হাসান।
চলতি বছরের প্রথম দিকে শ্রীলংকার বিপক্ষে হোম সিরিজের দলেও ছিলেন নাঈম। তবে কোন ম্যাচ খেলার সুযোগ পাননি।
মাসব্যাপী সফরে বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ দুই টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচের সিরিজ খেলবে।
বাংলাদেশ দল: সাকিব আল হাসান(অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিথুন, মোমিনুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ এবং নাঈম হাসান।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com