বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৭:৪৩ অপরাহ্ন

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

১০ই নভেম্বর থেকে শুরু হয়ে গেল ২৪তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।  কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন বলিউড অভিনেতা বিগ বি অমিতাভ বচ্চন।

২৪ তম আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, শাহরুখ খান, জয়া বচ্চন, সৌমিত্র চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়, ওয়াহিদা রহমান, ইরানিয়ান পরিচালক মাজিদ মাজিদি, গৌতম ঘোষ, সৃজিত মুখোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, বিশ্বজিৎ চট্টোপাধ্যায়, মহেশ ভাট, শ্রাবন্তী, শ্রীকান্ত মেহেতা প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে ওয়াহিদা রহমান বলেন, এই শহরের সঙ্গে তাঁর অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানের ভাষণ এ অমিতাভ বচ্চন বলেন চলচ্চিত্রের নেপথ্যের নায়ক দের সব সময় স্মরণ করতে হবে ।ভালো সিনেমা শুধু তৈরি করলেই হবে না সংরক্ষণের দিকে লক্ষ্য রাখতে হবে বলে তিনি মন্তব্য করেন।

এবছর আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী ছবি ছিল উত্তম কুমার অভিনীত ‘অ্যান্টনী ফিরিঙ্গি’। ৭০টি দেশের ১৭১টি ফিচার ফিল্ম দেখানো হবে চলচ্চিত্র উৎসবে। ১৫০টি স্বল্প দৈর্ঘ্যের ছবিও দেখানো হবে। ১৬টি ভেন্যুতে ৩২২টি সিনেমা দেখানো হবে এবছর। রয়েছে ‘মায়েস্ত্রো’ বলে একটি নতুন বিভাগ। কান এবং ভেনিস চলচ্চিত্র উৎসবের সমস্ত সেরা ছবি দেখানো হবে এবারের উৎসবে। এই প্রথম কলকাতা ছাড়া দমদম এবং হাওড়াতেও প্রদর্শিত হবে চলচ্চিত্র উৎসবের সিনেমা। নন্দন থেকে নবীনা-নজরুল তীর্থ হয়ে আইনক্সে আগামী সাতদিন অর্থাৎ উৎসব চলবে আগামী ১৭ ই নভেম্বর পর্যন্ত ।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com