রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৬:১৭ অপরাহ্ন

রাজনৈতিক দল একমত না হলে তফসিল পেছানোর কোনো উপাই নেই:সিইসি

রাজনৈতিক দল একমত না হলে তফসিল পেছানোর কোনো উপাই নেই:সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদ বলেছেন, দেশের সকল রাজনৈতিক দল একমত না হলে তফসিল পেছানোর কোনো উপাই নেই।

মঙ্গলবার নির্বাচন কমশিন সচিবালয়ে তফসিল পেছানোসহ কয়েকটি দাবি নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলের সাথে সংলাপের একদিন পরেই একথা বললেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে সিইসি নুরুল হুদা বলেন, তফসিল পেছানোর কোনো উপায় নেই। আমরা তফসিল পেছাবো না। তারা বলেছে (ঐক্যফ্রন্ট প্রতিনিধিদল) ৭ তারিখে তাদের সংলাপ হবে প্রধানমন্ত্রীর সাথে, আমরা যেন আমলে নেই; আমরা আমলে নেব সেটা।

কমিশন রাজনৈতিক দলগুলোর মতামত নাকি সংবিধানকেই প্রধান্য দিবে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সব রাজনৈতিক দলগুলো একক মতামত দিবে না। বাংলাদেশের সকল রাজনৈতিক দলগুলো যদি মতামত (একমত) দেয় যে, পেছানো যেতে পারে…, আর সংবিধানের বাধ্যবাধকতা তো আছে যে ২৮ জানুয়ারির মধ্যে নির্বাচন করতে হবে।

২৮ জানুয়ারি হলেও এখনো অনেক সময় রয়েছে, এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, না সেটা থাকে না; কারণ জানুয়ারি মাস ডিস্টার্বিং মাস এ বছরের প্রেক্ষাপটে। নির্বাচন, বিশ্ব ইজিতেমা রয়েছে।

তিনি আরও বলেন, যতোদূর জানি আগামী ১৫ জানুয়ারি থেকে দু-দফায় ২৬ তারিখ পর্যন্ত বিশ্ব ইজতেমা আছে। এর মধ্যে নির্বাচন করা সম্ভভ হবে না। কারণ দেশের বিভিন্ন স্থান থেকে পুলিশ র‌্যাব আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগ করতে হয় তাও ৮-১০ দিন আগে থেকে মোতায়ন করতে হয়। আবার ইজিতেমা শেষ হলে ফেরত যেতে হবে।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন ও বর্তমান সরকারের বিভিন্ন মহল থেকে আগামী ৮ নভেম্বর (বৃহস্পতিবার) তফসিল ঘোষণা করা হবে বলে গণম্যাধ্যমে এমন ইঙ্গিত উঠে এসেছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com