রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০২:১৯ পূর্বাহ্ন

আওয়ামী লীগ এবং জাতীয় পার্টি মহাজোট গঠন করে একসাথে আগামী নির্বাচনে অংশ নেবে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগ এবং জাতীয় পার্টি মহাজোট গঠন করে একসাথে আগামী নির্বাচনে অংশ নেবে: ওবায়দুল কাদের

১৪ দলীয় জোট আওয়ামী লীগ নেতৃত্বাধীন এবং জাতীয় পার্টি নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোট সোমবার একমত হয়েছে যে তারা মহাজোট গঠন করে একসাথে আগামী নির্বাচনে অংশ নেবে ওবায়দুল কাদের ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘আমরা ঐকমত্যে পৌঁছেছি যে আমরা ১৪ দলসহ মহাজোট জোটগতভাবে নির্বাচনে প্রতিযোগিতা এবং একসাথে সরকার গঠন করব।’

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ১৪ দলীয় জোট এবং সম্মিলিত জাতীয় জোটের মধ্যে সংলাপ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ তথ্য জানান।

কাদের বলেন, নির্বাচন আইন ও সংবিধান অনুযায়ী হবে এবং এবিষয়ে জাতীয় পার্টি ১৪ দলের সাথে একমত হয়েছে।

তিনি আরও জানান, জাতীয় পার্টির সাথে আসন ভাগাভাগি করার বিষয়ে তারা এখনো কোনো সিদ্ধান্ত নেননি। পরে ছোট পরিসরে আলোচনায় তা চূড়ান্ত করা হবে। এটা কোনো সমস্যা নয় বলে মন্তব্য করেন তিনি।

এর আগে সংলাপে সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একটি অর্থপূর্ণ সাধারণ নির্বাচনের মাধ্যমে দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

সংলাপে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ১৪ দলীয় জোটের ২৩ সদস্য বিশিষ্ট প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। অন্যদিকে জাতীয় জোটের ৩৩ সদস্য বিশিষ্ট প্রতিনিধিদলের নেতৃত্ব দেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সন্ধ্যা সোয়া ৭টায় সংলাপ শুরু হয়ে শেষ হয় রাত ৯টার দিকে।

ভোটকে নাগরিকদের অধিকার হিসেবে বর্ণনা করে প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষ অবশ্যই তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আওয়ামী লীগ মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠায় দীর্ঘদিন ধরে সংগ্রাম করেছে বলে মন্তব্যও করেন তিনি।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com