রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৪:৫৩ পূর্বাহ্ন

শোকরানা মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শোকরানা মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ আয়োজিত ‘শোকরানা মাহফিলে’ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কওমি জননী’ উপাধি দেয়া হয়েছে।  ৪ নভেম্বর শোকরানা মাহফিলে কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড গওহরডাঙ্গার চেয়ারম্যান ও গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদ্রাসার মহাপরিচালক মুফতি রুহুল আমীন এ উপাধি  ঘোষনা দেন।

মুফতি রুহুল আমিন বঙ্গবন্ধুর বিভিন্ন অবদানের কথা উপস্থাপন করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা। তিনি কওমি শিক্ষার স্বীকৃতি দিয়েছেন। সমস্ত কওমি শিক্ষার্থীদের মায়ের ভূমিকা পালন করেছেন। আজ প্রধানমন্ত্রীকে কওমি শিক্ষার্থীদের জননী উপাধি দিলাম। তিনি কওমি শিক্ষার্থীদের জননী।

শোকরানা মাহফিলে সারাদেশ থেকে কওমি মাদ্রাসার ছাত্র ও আলেমরা উপস্থিত হন। সকাল ৯টায় পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে মাহফিল শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করেছেন হেফাজতে ইসলামের আমির ও চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক মাওলানা শাহ আহমদ শফী।

প্রধানমন্ত্রী সকাল পৌনে ১১টার দিকে অনুষ্ঠানস্থলে পৌঁছান। মঞ্চে আসন গ্রহণ করার পূর্বে কওমি নেতাদের সঙ্গে কুশল বিনিময় করেন। দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমান দিয়ে স্বীকৃতি প্রদান করায় প্রধানমন্ত্রীকে ক্রেস্ট দিয়ে সংবর্ধনা জানান শাহ আহমদ শফী। এছাড়া শুকরিয়া আদায় ও দোয়া করেন  শফী।

কওমি আলেম ওলামাদের পাশাপাশি উক্ত মাহফিলে আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com