শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:৪৪ অপরাহ্ন

 বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ৪ দিনব্যাপী ইরানি চলচ্চিত্র প্রদর্শনী চলছে।

 বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ৪ দিনব্যাপী ইরানি চলচ্চিত্র প্রদর্শনী চলছে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে চার দিনব্যাপী ইরানি চলচ্চিত্র প্রদর্শনী চলছে। ঢাকাস্থ ইরান সাংস্কৃতিক কেন্দ্র ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ উদ্যোগে এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শনিবার সন্ধ্যায় এ চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইরানের রাষ্ট্রদূত ইব্রাহিম শাফেঈ রেজওয়ানি নেজাদ ও বিশিষ্ট অভিনেত্রী লাকী ইনাম।

বাংলাদেশে শিল্পকলা একাডেমির নাট্য ও চলচ্চিত্র বিজ্ঞান বিভাগের পরিচালক মো. বদরুল আনাম ভূঁইয়ার সভাপতিত্বে ইরানের দূতাবাসের সাংস্কৃতিক উপদেষ্টা ড. সৈয়দ মাহদী হোসেনী ফয়েজ অনুষ্ঠানে বক্তব্য দেন।

উদ্বোধনীর দিন ‘সো ফার, সো ক্লোজ ’ নামে একটি চল্লচ্চিত্র প্রদর্শিত হয়। তবে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত আরও দুটি চলচ্চিত্র প্রদর্শিত হয়। রবিবার বেলা ১১টায় ‘মেরিটাইম সিল্ক রোড’ ও বিকাল ৩টায় ‘ট্র্যাক হান্ড্ড ফলি থ্রি’ চলচ্চিত্র প্রদর্শিত হয়। আগামী ৫ নভেম্বর একই সময়  জিরো টু পড়িয়াম’ ও ‘ওয়ানস আপোন এ টাইম লাভ অ্যান্ড ব্রেথেল’ ছবি দুটি প্রদর্শিত হবে।

এছাড়া শেষ দিন ৬ নভেম্বর একই সময় ‘টুডে’ ও ‘রানাস সিলেন্স’ চলচ্চিত্র দুটি প্রদর্শিত হবে।

এর পাশিাপাশি আগামী ৯ নভেম্বর থেকে দেশের ৩টি বিভাগীয় শহরে পাঁচদিন ব্যাপী ইরানি চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা শহরের শিল্পকলা একাডেমি মিলনায়তনে পাঁচ দিনব্যাপী এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। আগামী ১৩ নভেম্বর পর্যন্ত এই প্রদর্শনী চলবে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com