শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:০৪ অপরাহ্ন

সংলাপ শেষ না হলে তফসিল নয়:নির্বাচন কমিশনকে ঐক্যফ্রন্টের চিঠি

সংলাপ শেষ না হলে তফসিল নয়:নির্বাচন কমিশনকে ঐক্যফ্রন্টের চিঠি

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে সংলাপ শেষ না হওয়া পর্যন্ত তফসিল ঘোষণা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে নির্বাচন কমিশনকে (ইসি) চিঠি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। সেইসঙ্গে ঐক্যফ্রন্ট আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে বসতে ইচ্ছুক বলে চিঠিতে জানানো হয়েছে।

শনিবার (৩ নভেম্বর) বিকেলে সাড়ে ৪টার দিকে ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) দফতরে পৌঁছে দেয়া হয়।

গণফোরামের কেন্দ্রীয় কমিটির সম্পাদক (প্রশিক্ষণ) রফিকুল ইসলাম পথিক এ চিঠি পৌঁছে দেন।

ড. কামাল স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর সঙ্গে বিভিন্ন রাজনৈতিক দলের সংলাপ অব্যাহত আছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানিয়েছেন, ৮ নভেম্বরের পরে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে প্রধানমন্ত্রীর আবারও সংলাপের বিষয়টি বিবেচনায় রয়েছে। জাতীয় ঐক্যফ্রন্ট প্রধানমন্ত্রীর সাথে আবারও সংলাপে বসার ব্যাপারে ইচ্ছুক।

সেখানে আরও বলা হয়, এই প্রেক্ষাপটে আমরা মনে করি যে তফসিল ঘোষণার ক্ষেত্রে সিদ্ধান্ত নেয়ার বিষয়টি রাজনৈতিক প্রক্রিয়া। বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ শেষ না হওয়া পর্যন্ত ইসির অপেক্ষা করাই শ্রেয়।

তফসিল ঘোষণার দিনক্ষণ নির্ধারণে ইসির এমন অপেক্ষা রাজনৈতিক দল ও জনগণের মধ্যে ইসির প্রতি আস্থা বাড়ানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার (১ নভেম্বর) গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে প্রায় পৌনে চারঘণ্টাব্যাপী সংলাপ অনুষ্ঠিত হয় ঐক্যফ্রন্ট নেতাদের। গতকাল শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে বসে বি.চৌধুরীর যুক্তফ্রন্ট। আগামী ৫ নভেম্বর গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে বসার কথা রয়েছে জাপা প্রধান ও সাবেক প্রেসিডেন্ট হুসাইন মুহম্মদ এরশাদের।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com