শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০১:৩৯ অপরাহ্ন

ল্যাপটপ ও মোবাইলসহ ছিনতাইকারী চক্রের ৭ সদস্য গ্রেফতার

ল্যাপটপ ও মোবাইলসহ ছিনতাইকারী চক্রের ৭ সদস্য গ্রেফতার

ঢাকা মহানগরীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে বিপুল সংখ্যক ছিনতাইকৃত ল্যাপটপ ও মোবাইলসহ ছিনতাইকারী চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে শাহবাগ থানা পুলিশ।

গ্রেফতারকৃত ব্যক্তিদের মধ্যে তিনজন ছিনতাইকারী যথাক্রমে মোঃ রাকিবুল ইসলাম ওরফে আদিফুল ইসলাম ওরফে অর্নব (২৭), হাফিজ আল জাবিদ খাঁন ওরফে তন্ময় (২৫), মোঃ আবিদ আহম্মেদ সোহাগ ওরফে আরিফ (২০), এছাড়া ছিনতাইকৃত মালামাল ক্রয় বিক্রয়ের জন্য রাজধানীর বসুন্ধরা শপিং মলে অভিযান চালিয়ে রাজ ল্যাপটপ গ্যালারীর মালিক রবিউল ইসলাম ওরফে রবি (২৫), ল্যাপটপ ড্রিমের মালিক কাজী আতাউল্যাহ সাহেদ (৩২), গ্যাজেট প্লানেট দোকানের ম্যানেজার মোঃ সাইফুল ইসলাম (২৭), গ্যাজেট ফিউচার দোকানের ম্যানেজার মোঃ রাশেদ (২৮) কে গ্রেফতার করা হয়।

ছিনতাইকারীদের নিকট হতে ও তাদের দেয়া তথ্য মতে বসুন্ধরা শপিং মলে উল্লেখিত দোকানে অভিযান চালিয়ে ছিনতাইকৃত বিভিন্ন ব্রান্ডের ৬৬টি ল্যাপটপ, ২৮টি মোবাইল ফোন ও একটি আই প্যাড এবং ছিনতাই কাজে ব্যবহৃত একটি নীল রংয়ের সুজুকি মোটরসাইকেল উদ্ধার করে জব্দ করা হয়।

থানা সূত্রে জানা যায়, ১ নভেম্বর সকাল ৯ টার দিকে শাহবাগ মোড়ে ট্রাফিক সিগন্যালে জনৈক ব্যক্তির ছিনতাইকারী বলে ডাক-চিৎকারে কর্তব্যরত পুলিশ এগিয়ে আসলে নীল রংয়ের একটি সুজুকি মোটরসাইকেল থেকে একজন ছিনতাইকারী দৌঁড়ে পালিয়ে যায়। সেসময় অপর একজনকে (ছিনতাইকৃত ল্যাপটপ ব্যাগসহ) গ্রেফতার করে ছিনতাই কাজে ব্যবহৃত মোটরসাইকেলসহ শাহবাগ থানায় আনা হয়। থানায় এনে গ্রেফতারকৃত ছিনতাইকারী রাকিবুলকে জিজ্ঞাসাবাদ করলে সে ছিনতাইকারী চক্রের অন্যান্য সদস্যদের সম্পর্কে পুলিশকে তথ্য দেয়। তার দেয়া তথ্য মতে বিভিন্ন ব্রান্ডের ল্যাপটপ ও মোবাইলসহ রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে ছিনতাইকারী হাফিজ ও আবিদকে গ্রেফতার করে শাহবাগ থানা পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ঢাকা শহরের বিভিন্ন পয়েন্টে তারা পথচারী বা রিক্সার যাত্রীদের কাছ থেকে ছিনতাই করে থাকে। পরবর্তী সময়ে ছিনতাই করা মোবাইল ও ল্যাপটপের লক খুলে বসুন্ধরা শপিং মলের মোবাইল ও ল্যাপটপের বিভিন্ন দোকানে বিক্রি করে। ছিনতাইকৃত মালামাল দোকানিরা বিভিন্ন ক্রেতাদের কাছে বিক্রি করে থাকে। তাদের দেয়া এই তথ্যের ভিত্তিতে বসুন্ধরা শপিং মলের রাজ ল্যাপটপ গ্যালারী, ল্যাপটপ ড্রিম, গ্যাজেট প্লানেট ও  গ্যাজেট ফিউচার নামক দোকানে অভিযান করে শাহবাগ থানা পুলিশের সমন্বিত দল। অভিযানে ছিনতাইকৃত বিভিন্ন ব্রান্ডের ল্যাপটপ ও মোবাইলসহ উক্ত চার দোকানের মালিক ও ম্যানেজারকে গ্রেফতার করা হয়।

এ সংক্রান্তে শাহবাগ থানায় একটি মামলা রুজু হয়েছে। সেই সাথে এই মামলার আরো তথ্য উদঘাটনের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করে আসামীদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com