বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:৫০ অপরাহ্ন

খালেদা জিয়াকে কারাগারে রেখে কোনো সংলাপ বা কোনো নির্বাচন ফলপ্রসূ হবে না: মির্জা ফখরুল

খালেদা জিয়াকে কারাগারে রেখে কোনো সংলাপ বা কোনো নির্বাচন ফলপ্রসূ হবে না: মির্জা ফখরুল

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে কারাগারে রেখে কোনো সংলাপ ও নির্বাচন ফলপ্রসূ হবে না বলে বুধবার মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ঐক্যফ্রন্টের পূর্ব নির্ধারিত আলোচনার এক দিন আগে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করলেন।

ফখরুল বলেন, ‘সরকার একদিকে সংলাপের প্রস্তাব দিয়েছে এবং অন্যদিকে খালেদা জিয়ার শাস্তি বাড়িয়েছে। এ দুটি পরম্পরবিরোধী পদক্ষেপ, যা আলোচনার জন্য সরকারের আন্তরিকতা প্রকাশ করে না।’

তিনি আরও বলেন, ‘খালেদা জিয়াকে কারাগারে রেখে কোনো সংলাপ বা কোনো নির্বাচন ফলপ্রসূ হবে না। সুতরাং, আমরা আপনাদের বলতে চাই, দয়া করে গণতন্ত্রের পথে ফিরে আসুন এবং গণতান্ত্রিক পরিবেশ তৈরি করুন।’

বিএনপির এ নেতা বলেন, একটি বিশ্বাসযোগ্য ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনের জন্য সরকারকে অবশ্যই ঐক্যফ্রন্টের সাত দফা দাবি মানতে হবে। ‘সর্ব প্রথমে আমাদের নেত্রী (খালেদা) মুক্ত হতে হবে। কারণ তার মুক্তি ছাড়া কোনো নির্বাচন অর্থপূর্ণ হবে না।’

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে দণ্ড দেয়ার প্রতিবাদে বিএনপি এ মানববন্ধনের আয়োজন করে। জাতীয় প্রেস ক্লাবের সামনে কঠোর নিরাপত্তার মধ্যে বেলা ১১টার দিকে আয়োজিত এ কর্মসূচিতে বিএনপির কয়েকশ নেতাকর্মী অংশ নেন।

তারা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বিভিন্ন স্লোগান দেন। কোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে পুলিশ বিক্ষোভকারীদের ঘিরে ছিল।

উল্লেখ, বহুল আলোচিত জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সোমবার ঢাকার একটি আদালত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াসহ আরও তিনজনকে সাত বছর করে কারাদণ্ড দেয়।(ইউএনবি)

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com