সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:০৭ পূর্বাহ্ন

ক্যাট ম্যাট ইন্ডাঃ লিঃ গার্মেন্টস শ্রমিকদের মানববন্ধন

ক্যাট ম্যাট ইন্ডাঃ লিঃ গার্মেন্টস শ্রমিকদের মানববন্ধন

বেআইনীভাবে বন্ধ ঘোষিত ক্যাট ম্যাট ইন্ডাঃ লিঃ -এর ৩ শতাধিক শ্রমিককে অবিলম্বে চাকুরীতে পুনর্বহাল অথবা শ্রমিকদের আইনানুগ পাওনাদি পরিশোধের দাবীতে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে ৩০ অক্টোবর ২০১৮, সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাব এর সামনে গার্মেন্টস শ্রমিক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে ঢাকা বিভাগীয় কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তর কার্যালয়ে স্মারকলিপি পেশ করা হয়। কর্মসূচীতে ক্যাট ম্যাট ইন্ডাঃ লিঃ -এর শতাধিক ক্ষতিগ্রস্থ শ্রমিক অংশ নেয়।

ফেডারেশনের সভাপতি জনাব আমিরুল হক্ আমিন -এর সভাপতিত্বে কর্মসূচীতে বক্তব্য রাখেন : ঘএডঋ এর কেন্দ্রীয় নেতা মিসেস আরিফা আক্তার, মিস সাফিয়া পারভীন, মোঃ রফিকুল ইসলাম রফিক, ফরিদুল ইসলাম, নাসিমা আক্তার এবং ক্যাট ম্যাট ইন্ডাঃ লিঃ এর ক্ষতিগ্রস্থ শ্রমিক প্রতিনিধিরা।

বক্তারা বলেন, আশুলিয়া এলাকায় অবস্থিত ক্যাট ম্যাট ইন্ডাঃ লিঃ এর প্রায় ৩০০ জন শ্রমিক , তারা দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন। কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের সাথে কোন প্রকার আলাপ আলোচনা না করে গত সপ্তায় কারখানার সব কার্যক্রম ডুকাটি এ্যাপারেলস লিঃ স্থানান্তর করেন । শ্রমিকরা ৭দিন ধরে কারখানায় যাওয়া আসা করলেও কর্তৃপক্ষ শ্রমিকদেরকে কোন সিন্ধান্ত জানায়নি। শ্রমিকরা নিজেদের উদ্যোগে কারখানা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে কর্তৃপক্ষ জানায় কারখানা আর চালানো হবে না। পরে শ্রমিকরা তাদের বকেয়া বেতন ভাতা ও আইনানুগ পাওনাদির কথা বললে কর্তৃপক্ষ শ্রমিকদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং বিভিন্ন ভয়ভীতি দেখায়।

বক্তারা অবিলম্বে বেআইনীভাবে বন্ধ ঘোষিত আশুলিয়ায় অবস্থিত ক্যাট ম্যাট ইন্ডাঃ লিঃ কারখানা খুলে দেয়া ও তিন শতাধিক শ্রমিককে অবিলম্বে চাকুরীতে পুনর্বহাল অথবা শ্রমিকদের আইনানুগ সমস্ত পাওনাদি যথাসময়ে পরিশোধের জোর দাবী জানান।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com