মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৮:৫৩ পূর্বাহ্ন

আদালত বর্জনের ঘোষণা দিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

আদালত বর্জনের ঘোষণা দিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

এশিয়ান সংবাদ: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাজা বৃদ্ধির প্রতিবাদে বুধবার আদালত বর্জনের ঘোষণা দিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্টে সমিতির দক্ষিণ হলে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সমিতির সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

এ সময় সিনিয়র আইনজীবী ও বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, সমিতির সম্পাদক ও বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জয়নুল আবেদীন বলেন, ‘বিচার বিভাগের স্বাধীনতা পুন:রুদ্ধার ও বেআইনী রায়ের বিরুদ্ধে আগামীকাল (বুধবার) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের আদালত বর্জন কর্মসূচি পালন করা হবে।’ এ কর্মসূচিতে কোনো প্রকার বাধা দেয়া হলে তা প্রতিহত করা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

প্রয়োজনে এর থেকেও কঠোর কর্মসূচি ঘোষণা করার কথা জানান এ আইনজীবী।

এ কর্মসূচি পালনে সাধারণ আইনজীবীদের প্রতি আহ্বান জানিয়ে জয়নুল আবেদীন বলেন, ‘বিচার বিভাগের ওপর হস্তক্ষেপের বিরুদ্ধে আমাদের এ কর্মসূচি। আমরা আশা করবো সকল পর্যায়ের নেতারা এ কর্মসূচি পালন করবেন। এ সিদ্ধান্ত আমাদের সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির।’

এটিকে শান্তিপূর্ণ কর্মসূচি উল্লেখ করে তিনি বলেন, ‘বিচার বিভাগকে সম্মানীত রাখার জন্য প্রয়োজনে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।’

এর আগে, মঙ্গলবার সকালে হাইকোর্ট জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছরের কারাদণ্ডাদেশ দেয়। নিম্ন আদালতে এই মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের সাজা দেয়া হয়েছিল।(ইউএনবি)

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com