রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৭:৩৪ অপরাহ্ন

দক্ষিণাঞ্চলেও একটি পরমাণু বিদ্যুৎকেন্দ্র গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী

দক্ষিণাঞ্চলেও একটি পরমাণু বিদ্যুৎকেন্দ্র গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী

দক্ষিণাঞ্চলেও একটি পরমাণু বিদ্যুৎকেন্দ্র গড়ে তোলা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার দক্ষিণাঞ্চলের দুটি জেলা পটুয়াখালী ও বরগুনা সফরে পটুয়াখালীতে বেশকিছু উন্নয়ন প্রকল্পের উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে বক্তব্য প্রদানকালে এ কথা জানান তিনি।

পটুয়াখালীতে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা একটি দ্বীপ খুঁজছি, যেখানে একটি পরমাণু বিদ্যুৎকেন্দ্র করা যায়। সে ব্যাপারে আমরা ফিজিবিলিটি স্টাডি করছি। অ্যাটোমিক এনার্জির লোকজন সেটি দেখছে। দক্ষিণেও একটি পরমাণু বিদ্যুৎকেন্দ্র আমরা গড়ে তুলব।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘এ সমস্ত অঞ্চল এতটাই অবহেলিত, এসব এলাকায় কর্মসংস্থান সৃষ্টি করাই আমাদের লক্ষ্য। সেজন্য এই অঞ্চলকে ঘিরে মহাপরিকল্পনা রয়েছে যে অঞ্চল ছিল সব সময় অবহেলিত।’

বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করতে পটুয়াখালী পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেলে বরগুনার তালতলী উপজেলায় জনসভায় যোগ দেন তিনি।

জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে এ দুই জেলায় বিরাজ করছে উৎসবের আমেজ। সকাল ১১টার কিছু পরে পটুয়াখালীর কলাপাড়া পৌঁছান প্রধানমন্ত্রী। পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের উন্নয়ন কর্মসূচি পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের জন্য নির্মিত স্বপ্নের ঠিকানা আবাসনের উদ্বোধনসহ বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও সুধী সমাবেশে বক্তব্য দেন তিনি।

এখান থেকে বরগুনা সদর হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীতকরণ, বামনা ও বেতাগী উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল স্টেশন, জেলা গ্রন্থাগার, পুলিশ লাইনে মহিলা ব্যারাক, ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণসহ ২১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন তিনি।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com