মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৪:০০ পূর্বাহ্ন

ডাক যোগে সন্দেহজনক প্যাকেট পাঠানোর জন্য দায়ীদের আইনের আওতায় এনে ব্যবস্থা নেওয়া হবে:ডনাল্ড ট্রাম্প

ডাক যোগে সন্দেহজনক প্যাকেট পাঠানোর জন্য দায়ীদের আইনের আওতায় এনে ব্যবস্থা নেওয়া হবে:ডনাল্ড ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প আজ এ মর্মে প্রত্যয় প্রকাশ করেন যে যারা প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং অন্যান্য গণমান্য ডেমক্র্যাটদের ও প্রেসিডেন্ট ট্রাম্পের সমালোচকদের কাছে ডাক যোগে সন্দেহজনক প্যাকেট পাঠানোর জন্য দায়ী তাদের আইনের পূর্ণ আওতায় এনে , তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

হোয়াইট হাউজে Young Black Leadership Summit শীর্ষ সম্মেলনে যোগদানকারী একটি উৎসাহী গ্রুপকে বলেন এই সব ভয় দেখানোর কাজ নিন্দনীয় এবং আমাদের দেশে এর কোন স্থান নেই। আমেরিকায় আমরা কখনো রাজনৈতিক সহিংসতাকে শিকড় গাড়তে দেবো না।

এ দিকে বিচার বিভাগের একজন কর্মকর্তা শুক্রবার জানিয়েছেন যে ডাক যোগে উপর্যুপরি ১২ টি সন্দেহ ভাজন প্যাকেট পাঠানোর সঙ্গে সম্পৃক্ত এক ব্যক্তিকে ফেডারেল কর্তৃপক্ষ আটক করেছে। বিচার বিভাগের মুখপাত্রী সারাহ ফ্লোরস বলেছেন যে কর্তৃপক্ষ আজ দিনে আরও পরের দিকে এক সংবাদ সম্মেলনে আরও তথ্য জানাবে বলে ঠিক করা হয়েছে।

এই আটক ব্যক্তিটির নাম হচ্ছে সিজার আলটেরি সায়োক জুনিয়র। আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে উদ্ধৃত করে বিভিন্ন সংবাদ মাধ্যম বলছে ৫৬ বছর বয়সী এই লোকটি ফ্লোরিডায় একজন নিবন্ধিত রিপাবলিকান । আদালতের রেকর্ডে দেখা যাচ্ছে , তার অপরাধ সংঘটনের ইতিহাস অত্যন্ত দীর্ঘ। সায়োককে আটক করার কয়েক ঘন্টা আগেই যুক্তরাষ্ট্রের ফেডারেল তদন্ত ব্যুরো বা এফ বি আই আজ বলেছে যে ১১ তম সন্দেহজনক প্যাকেট পাঠানো হয়েছে , যা ডেমক্র্যাটিক সেনেটর কোরি বুকারের উদ্দেশ্য পাঠানো হয়েছে। এফবিআই বলেছে যে ঐ প্যাকেটটি পাইপ বোমার মতো , যা সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা এবং অন্যান্য নামী-দামি ডেমক্র্যাট ও প্রেসিডেন্ট ট্রাম্পের সমালোচকদের উদ্দেশ্যে পাঠানো হয়েছে । আইন প্রয়োগকারিরা বলছে যে এবার এই প্যাকেটটি পাওয়া গেছে ফ্লোরিডায়।

সিএন এন এবং অন্যান্য সংবাদ মাধ্যম বলছে বারোতম সন্দেহজনক প্যাকেট ও আজ পাওয়া গেছে , যার লক্ষ্য ছিলেন জাতীয় গোয়েন্দা দপ্তরের পরিচালক জেইমস ক্ল্যাপার।

আজ সকালেই ক্ল্যাপার সিএনএনকে বলেন যে তিনি যে লক্ষ্যবস্তু হয়েছেন , তাতে তিনি অবাক হননি এবং বলেন এ সব ঘটনা খুবই গুরুতর। গত রাতে ফেডারেল তদন্তকারীরা ফ্লোরিডার ডাক বাছাই ঘরে ব্যাপক তল্লাশি চালা্য় যখন তারা এটা জানতে পারে যে অন্তত একটি পাইপ বোমা সেখানেই বানানো হয়।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com