রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০২:৪৩ অপরাহ্ন

আগামীকাল ২৮ অক্টোবর রবিবার শুরু হচ্ছে বিপিএলের খেলোয়াড়দের প্লেয়ার ড্রাফটিং।

আগামীকাল ২৮ অক্টোবর রবিবার শুরু হচ্ছে বিপিএলের খেলোয়াড়দের প্লেয়ার ড্রাফটিং।

আগামীকাল ২৮ অক্টোবর (রবিবার) শুরু হচ্ছে বিপিএলের খেলোয়াড়দের তালিকা নির্ধারণ বা প্লেয়ার ড্রাফটিং।

আগামী ৫ জানুয়ারিতে পর্দা উঠছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের। ছয়টি দল নিজেদের বিভাগের নামে প্রতিনিধিত্ব করবে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে। তবে সপ্তম দল হিসেবে থাকা চিটাগাং কিংস নিজেদের নাম প্রত্যাহার করায় মোট ম্যাচ সংখ্যা এবং শিডিউলে পরিবর্তন এসেছে বিপিএলের।

এই আসরে প্লেয়ার ড্রাফটে কোনো আইকন খেলোয়াড় থাকছে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এখানে এ+ ক্যাটাগরিতে কিছু খেলোয়াড় রয়েছেন। একইসঙ্গে আরো পাঁচটি ক্যাটাগরিতে খেলোয়াড়দের ভাগ করা হয়েছে। পাঁচটি ক্যাটাগরিকে যথাক্রমে এ, বি, সি, ডি এবং ই দিয়ে নামকরণ করা হয়েছে। প্লেয়ার ড্রাফটে মোট ৩৭৩ জন খেলোয়াড় রয়েছে। এদের মধ্যে ৮৬ জন ইংলিশ, ৭২ জন পাকিস্তানি, ৫৬ জন ক্যারিবীয়, ৫৫ জন শ্রীলঙ্কান, ২০ জন আফগান, ১৮ জন প্রোটিয়া, ১০ জন আইরিশ এবং ১৫ জন জিম্বাবুয়ের খেলোয়াড় রয়েছে।

এ+ ক্যাটাগরির খেলোয়াড়দের মধ্যে আছেন লিটন দাস, মুস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ এবং মাশরাফি বিন মুর্তজা। বিদেশি খেলোয়াড়দের ভিত্তিমূল্য কিছুটা বেড়েছে এই আসরে। এ+ এবং এ থেকে ই পর্যন্ত ক্যাটাগরির খেলোয়াড়দের ভিত্তিমূল্য যথাক্রমে দুই লাখ, এক লাখ, ৭৫ হাজার, ৫০ হাজার, ৩০ হাজার এবং ২০ হাজার মার্কিন ডলার নির্ধারিত হয়েছে।

বছরের অক্টোবরেই শুরু হওয়ার কথা থাকলেও ডিসেম্বরের আসন্ন নির্বাচনে দেশের নিরাপত্তাজনিত কারণে পেছানো হয়েছে এই আসরের বিপিএল। ৫ জানুয়ারি থেকে শুরু হয়ে ২০১৯ সালের ৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই লিগ। তবে বিপিএলের চূড়ান্ত সময়সূচি বাংলাদেশ ক্রিকেট বোর্ড খুব শিগগিরই প্রকাশ করবে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com