সোমবার, ০১ মার্চ ২০২১, ০৪:৪৬ অপরাহ্ন

শেরে বাংলা এ কে ফজলুল হকের আজ ১৪৫তম জন্মবার্ষিকী

শেরে বাংলা এ কে ফজলুল হকের আজ ১৪৫তম জন্মবার্ষিকী

আজ রাজধানীতে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান যথাযোগ্য মর্যাদায় জাতীয় নেতা শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৪৫তম জন্মবার্ষিকী পালন করেছে।
এই উপলক্ষে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নেতার মাজারে পুষ্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
পরে নেতার মাজার প্রাঙ্গণে শেরে বাংলা জাতীয় স্মৃতি সংসদ, বিশ্ব বাঙালি সম্মেলন এবং কৃষক শ্রমিক পার্টির যৌথ আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেরে বাংলা জাতীয় স্মৃতি সংসদ ও বিশ্ব বাঙালি সম্মেলনের সভাপতি মুহম্মদ আবদুল খালেক।
আজ শেরেবাংলা জাতীয় স্মৃতি সংসদ উদ্যোগে জাতীয় নেতা শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৪৫তম জন্মবার্ষিকী উদ্যাপন উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চীফ হুইপ আ.স.ম ফিরোজ।
বিশ্ব বাঙালী সম্মেলন ও শেরেবাংলা জাতীয় স্মৃতি সংসদ এর সভাপতি কবি মুহম্মদ আবদুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাবেক সচিব সিরাজউদ্দিন আহমেদ,শেরে বাংলার দৌহিত্র এ,কে,ফাইয়াজুল হক রাজু,সাবেক সচিব সৈয়দ মার্গুব মোর্শেদ এবং রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জেল হোসেন প্রমুখ ।
আ.স.ম ফিরোজ বলেন, বাংলার বাঘ খ্যাত ও কৃষকপ্রিয় বাঙ্গালী নেতা শেরে বাংলা এ কে ফজলুল হককে নিয়ে জাতি আজ গর্বিত, তাকে জনগণ চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।
চিফ হুইপ বলেন, ১৯৪০ সালে লাহোর প্রস্তাবের মাধ্যমে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের যে স¦প্ন দেখেছিলেন তাঁর সেই অসামপ্ত কাজ বাস্তবায়ন করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
চিপ হুইপ বলেন, দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলকে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার সরকারকে পুনরায় নির্বাচিত করার আহবান জানান।
পরে তিনি শেরেবাংলা এ কে ফজলুল হক এর মাজারে পুষ্পমাল্য অর্পণ ও মাজার জিয়ারত করেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com