শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:১৬ পূর্বাহ্ন

  দুু’দিনব্যাপী জাতীয় শিশু আবৃত্তি উৎসব আজ রাজধানীতে শুরু

  দুু’দিনব্যাপী জাতীয় শিশু আবৃত্তি উৎসব আজ রাজধানীতে শুরু

দুু’দিনব্যাপী জাতীয় শিশু আবৃত্তি উৎসব আজ রাজধানীতে শুরু হচ্ছে। এবারের উৎসবের মূল সেøাগান হচ্ছে ‘আমি হব সকাল বেলার পাখি’।
বাংলাদেশ শিশু একাডেমি এবং বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ যৌথভাবে এ উৎসবের আয়োজন করেছে। সারাদেশের ৬শ’ শিশুশিল্পী এতে অংশগ্রহণ করছে।
আজ বিকেলে বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি কথাসাহিতিক ও বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন উৎসব উদ্বোধন করবেন। বিশেষ অতিথি থাকবেন কথাশিল্পী আনিসুল হক।
উৎসবের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সারাদেশের শিশু শিল্পীরা রাজধানীতে এসে পৌঁছেছে। উৎসব চলবে আগামীাকল ২৬ অক্টেবার বিকেল পর্যন্ত।
বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকামউল্লাহ আজ বাসসকে এ তথ্য জানান। তিনি জানান, এবারের উৎসবে সারাদেশ থেকে প্রায় ৬শ’ শিশু আবৃত্তি শিল্পী অংশ নেবে। অংশগ্রহণকারী সকলেই আবৃত্তি সন্বয়য় পরিষদের দেশব্যাপী জেলা ও থানা শাখার এবং বাংলাদেশ শিশু একাডেমির ৫৪ জেলার শিশুশিল্পী।
তিনি জানান, সারাদেশের বর্তমান প্রজন্মের শিশু শিল্পীদের আবৃত্তি শিল্প চর্চায় সহায়তার জন্য এবং তাদের মেধা বিকাশের লক্ষ্যে এই উৎসবের আয়োজন করা হচ্ছে। দেশব্যাপী আবৃত্তি সমন্বয় পরিষদের শাখা ও শিশু একাডেমির কর্মকর্তারা আমাদের এই উৎসব আয়োজনে সহায়তা করছেন। এবং তারা তাদের শিশুশিল্পী ও অভিবাবকদের নিয়ে ইতোমধ্যে ঢাকায় এসেছেন। সকলের সহায়তায় অত্যন্ত সুন্দর পরিবেশে উৎসব আয়োজন সম্পন্ন করা যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।
উৎসবের দুদিনের কর্মসূচির মধ্যে রয়েছে, ২৫ অক্টোবর উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা ও ঢাকার শিশু শিল্পীদের আবৃত্তি পরিবেশনা রাত নয়টা পর্যন্ত। ২৬ অক্টোবর সকাল নয়টায় শোভাযাত্রা, সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ঢাকার বাইরের শিশু শিল্পীদের আবৃত্তি পরিবেশনা।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com