শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৩:০১ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ের রিপনের পড়াশুনার দায়িত্ব নিল আরডিএস

ঠাকুরগাঁওয়ের রিপনের পড়াশুনার দায়িত্ব নিল আরডিএস

ঠাকুরগাঁও প্রতিনিধি :  ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার থুমনিয়া কামারপাড়া গ্রামের দরিদ্র পরিবারের সন্তান রিপন চন্দ্র রায়ের মেডিকেল পড়ার সুযোগ সৃষ্টি হয়েছে। গতকাল বুধবার জেলা প্রশাসকের সভা কক্ষে আনুষ্ঠানিকভাবে তার পড়াশুনার খরচ বহনের ঘোষনা দিয়েছে রুরাল ডেভেলপমেন্ট সার্ভিস (আরডিএস) নামে একটি সংস্থা। এ বিষয়ে একটি চুক্তিও হয়েছে তাদের মধ্যে।
রিপন চন্দ্র রায়ের যশোর মেডিকেলে পড়াশুনার দায়িত্বভার গ্রহন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. একেএম কামরুজ্জামান সেলিম। এ সময় রুরাল ডেভেলপমেন্ট সার্ভিস (আরডিএস)’র নির্বাহী পরিচালক আলমগীর হোসেনের মাধ্যমে রিপন চন্দ্র রায়ের হাতে ১০ হাজার টাকা তুলে দেওয়া হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নূর কুতুবুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, সাংবাদিক কল্যাণ ট্রাষ্টের সাধারণ সম্পাদক শাহীন ফেরদৌসসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, চলতি বছরের মেডিকেলে ভর্তি পরীক্ষায় জেলার পীরগঞ্জ উপজেলার সৈয়দপুর থুমনিয়া কামারপাড়া গ্রামের মুদি দোকানদার ভবেশ চন্দ্র রায়ের ছেলে অর্থের অভাবে রিপন চন্দ্র রায় ভর্তি হতে পারছিলেন না। বিভিন্ন পত্রিকায় এ নিয়ে ‘মেডিকেলে চান্স পেয়ে অর্থের অভাবে ভর্তি হতে পারছে না রিপন” শিরোনামে সংবাদ প্রকাশ হয়। এর পরিপ্রেক্ষিতে স্বেচ্ছাসেবী সংগঠন ‘রুরাল ডেভেপমেন্ট সার্ভিস (আরডিএস) রিপন চন্দ্র রায়ের মেডিক্যালে পড়াশুনার যাবতীয় দায়ভার গ্রহন করতে আগ্রহ প্রকাশ করে। এরই ধারাবাহিকতায় জেলা প্রশাসকের মাধ্যমে নগদ ১০ হাজার টাকার চেক প্রদান করে চুক্তির মাধ্যমে আরডিএস’র পক্ষ থেকে তার ডাক্তার হওয়ার জন্য যাবতীয় খরচ বহন করার অঙ্গিকার ব্যক্ত করা হয়।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com