শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৯:০৫ অপরাহ্ন

সংসদে বাংলাদেশ প্রাণী সম্পদ গবেষণা ইনস্টিটিউট বিল, ২০১৮ পাস

সংসদে বাংলাদেশ প্রাণী সম্পদ গবেষণা ইনস্টিটিউট বিল, ২০১৮ পাস

বিদ্যমান প্রাণী সম্পদ গবেষণা ইনস্টিটিউট অধ্যাদেশ, ১৯৮৪ রহিত করে নতুন আইন প্রণয়নের লক্ষ্যে সুনির্দিষ্ট বিধান করে  সংসদে বাংলাদেশ প্রাণী সম্পদ গবেষণা ইনস্টিটিউট বিল, ২০১৮ পাস করা হয়েছে।
মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বিলটি পাসের প্রস্তাব করেন।
বিলে বিদ্যমান প্রাণী সম্পদ গবেষণা ইনস্টিটিউট অধ্যাদেশের অধীনে প্রতিষ্ঠিত বাংলাদেশ প্রাণী সম্পদ গবেষণা ইনস্টিটিউট প্রস্তাবিত আইনের অধীন প্রতিষ্ঠিত হয়েছে বলে গণ্য করার বিধান করা হয়।
বিলে ইনস্টিটিউটে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল আইনের প্রয়োগের বিধান করা হয়।
বিলে ইনস্টিটিউটের পরিচালনা ও প্রশাসন, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রীর নেতৃত্বে বোর্ড গঠন, বোর্ডের কার্যাবলী, বোর্ডের সভা, ইনস্টিটিউটের ক্ষমতা ও কার্যাবলী, প্রাণী বর্জ্যরে ব্যবস্থাপনা সংক্রান্ত গবেষণা, ইনস্টিটিউটের মহাপরিচালক নিয়োগ, কর্মচারী নিয়োগ, তহবিল, বাজেট, হিসাব রক্ষণ ও নিরীক্ষা, প্রতিবেদন পেশ, কমিটি গঠন, বিধি-প্রবিধি প্রণয়নের ক্ষমতাসহ সংশ্লিষ্ট বিষয়ে সুনির্দিষ্ট বিধান করা হয়েছে।
জাতীয় পার্টির ফখরুল ইমাম, নূরুল ইসলাম ওমর, পীর ফজলুর রহমান, সেলিম উদ্দিন, বেগম নূর-ই-হাসনা লিলি চৌধুরী, বেগম রওশন আরা মান্নান, বিলের ওপর জনমত যাচাই, বাছাই কমিটিতে প্রেরণ ও সংশোধনী প্রস্তাব আনলে কয়েকটি সংশোধনী গ্রহণ করা হয়। বাকি প্রস্তাবগুলো কন্ঠভোটে নাকচ হয়ে যায়।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com