শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৭:২৩ অপরাহ্ন

ডিএমসিএইচ আরো একটি ইউনিট করা হবে : প্রধানমন্ত্রী

ডিএমসিএইচ আরো একটি ইউনিট করা হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অতিরিক্ত ৫ হাজার রোগীর চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের (ডিএমসিএইচ) আরেকটি ইউনিট করার পরিকল্পনা গ্রহণ করেছে সরকার।
প্রধানমন্ত্রী আজ এখানে তাঁর কার্যালয়ে সরকারি হাসপাতাল ও শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে অ্যাম্বুলেন্স ও অন্যান্য যানবাহন বিতরণকালে এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, ইনশাল্লাহ আবার ক্ষমতায় আসতে পারলেই আমরা ডিএমসিএইচ-এর এই ইউনিটটি চালু করবো।
প্রধানমন্ত্রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৩টি অ্যাম্বুলেন্স, ১০টি ওয়াটার অ্যাম্বুলেন্স এবং ৯৮টি জীপ গাড়ির চাবি হস্তান্তর করেন। এছাড়া তিনি স্বাস্থ্য বিভাগের মাঠ পর্যায়ের পরিসংখ্যানকারীদের জন্য ২০০ মোটরসাইকেলের চাবিও হস্তান্তর করেন। অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মুহাম্মদ নাসিম বক্তৃতা করেন এবং স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছানোর চেষ্টা করছে। এ প্রসঙ্গে তিনি বলেন, বেসরকারি ও বিশেষায়িত হাসপাতাল নির্মাণে সহায়তা দেওয়ার পাশাপাশি বিদ্যমান হাসপাতালগুলোতে বেডের সংখ্যা বাড়ানো হয়েছে।
তিনি বলেন, সরকারি কর্মকর্তাদের জন্য সরকার উপজেলা পর্যায়ে বহুতল ভবন নির্মাণ করবে। গণপূর্ত অধিদফতর ইতোমধ্যে এই বিষয়ে একটি পরিকল্পনা প্রণয়ন করেছে।
শেখ হাসিনা রাষ্ট্রীয় সম্পত্তি বিবেচনা করে এই অ্যাম্বুলেন্সের যথাযথ রক্ষণা-বেক্ষণের জন্য কর্মকর্তাদের নির্দেশ দেন ।
স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল ইসলাম খান অনুষ্ঠানে সভাপতিত্ব

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com