April 20, 2019, 4:15 pm

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে ক্ষুদ্রসেচ উন্নয়ন প্রকল্পের জোনাল অফিসের ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন রায়পুরে শিক্ষক কর্তৃক ছাত্রী যৌন হয়রানি! ময়মনসিংহে ট্রাক সিএনাজি সংঘর্ষে নিহত-৪ ট্রাফিক পূর্ব বিভাগের সচেতনতামূলক কর্মসূচি মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় নিহত ১৩ পবিত্র শব-ই-বরাতে আতশবাজি, পটকাবাজি ইত্যাদি নিষিদ্ধ জিয়াউর রহমান স্বাধীনতা বিরোধীদের প্রতিষ্ঠিত করে তার আসল চরিত্র প্রকাশ করেছিলেন:মাহবুব-উল আলম হানিফ আগামীকাল রোববার দিবাগত রাতে সারাদেশে পবিত্র শবেবরাত জুলাইয়ের মধ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণের কার্যাদেশ মুক্তির প্রথম দিনেই সবার মন জয় করেছে অনিরুদ্ধ শুভ’র “অজানা কথা”
টি-২০ র‌্যাংকিং-এ নবমস্থানে বাংলাদেশ নারী ক্রিকেট দল

টি-২০ র‌্যাংকিং-এ নবমস্থানে বাংলাদেশ নারী ক্রিকেট দল

 নারী ক্রিকেটে ওয়ানডে র‌্যাংকিং থাকলেও ছিলনা টি-২০ ভার্সনে। অবশেষে নারী টি-২০ র‌্যাংকিং প্রথা চালু করলো ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। প্রথমবারের মতো প্রকাশিত এই র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান নবম। ১৯৩ রেটিং নিয়ে নবমস্থানে রয়েছে সালমা-রুমানারা। ওয়ানডেতে ৪৯ রেটিং নিয়ে একই অবস্থানে আছে বাংলাদেশ।
চলতি বছরের জুন থেকে সদস্য দেশগুলোর টি-২০ ম্যাচগুলো আন্তর্জাতিক মর্যাদা পাচ্ছে। তাই এই ফরম্যাটের র‌্যাংকিং প্রকাশ করলো আইসিসি। ৪৬টি দেশকে র‌্যাংকিং-এ অর্ন্তুভুক্ত করেছে আইসিসি।
২৮০ রেটিং নিয়ে র‌্যাংকিং-এর শীর্ষে আছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ও তৃতীয়স্থানে রয়েছে যথাক্রমে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। চতুর্থ থেকে অস্টম পর্যন্ত আছে- ওয়েস্ট ইন্ডিজ, ভারত, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও শ্রীলংকা।
আইসিসি নারী টি-২০ র‌্যাংকিং শীর্ষ দশ দেশ :
র‌্যাংকিং দেশ ম্যাচ রেটিং
১ অস্ট্রেলিয়া ১৯ ২৮০
২ নিউজিল্যান্ড ২৫ ২৭৭
৩ ইংল্যান্ড ১৯ ২৭৬
৪ ওয়েস্ট ইন্ডিজ ১৯ ২৫৯
৫ ভারত ২৭ ২৪৯
৬ দক্ষিণ আফ্রিকা ২১ ২৪৩
৭ পাকিস্তান ২৪ ২২৭
৮ শ্রীলংকা ২৩ ২০৭
৯ বাংলাদেশ ২৭ ১৯৩
১০ আয়ারল্যান্ড ১৩ ১৮৮

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com