November 20, 2018, 9:26 pm

সংবাদ শিরোনাম :
আমজাদ হোসেনের চিকিৎসার ব্যয় বহন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ ঢাবিতে নাট্য উৎসব-২০১৯ শুরু । ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া সম্পদের হিসাব না দেয়ায় ৩ বছরের কারাদন্ড। পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে সকলকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ :রাষ্ট্রপতি সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছে আওয়ামী লীগ:ওবায়দুল কাদের অভিবাসী শিশুদেরও শিক্ষা কার্যক্রমে যুক্ত করতে জাতিসংঘের আহবান সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান:মোহাম্মদ নাসিম।  সাংবাদিক খাসোগি হত্যা বিষয়টি ট্রাম্পের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। যুক্তরাষ্ট্রে শিকাগোর হাসপাতালে বন্দুকধারীর হামলায় ৩ জন নিহত আগামীকাল সশস্ত্র বাহিনী দিবস।
টি-২০ র‌্যাংকিং-এ নবমস্থানে বাংলাদেশ নারী ক্রিকেট দল

টি-২০ র‌্যাংকিং-এ নবমস্থানে বাংলাদেশ নারী ক্রিকেট দল

 নারী ক্রিকেটে ওয়ানডে র‌্যাংকিং থাকলেও ছিলনা টি-২০ ভার্সনে। অবশেষে নারী টি-২০ র‌্যাংকিং প্রথা চালু করলো ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। প্রথমবারের মতো প্রকাশিত এই র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান নবম। ১৯৩ রেটিং নিয়ে নবমস্থানে রয়েছে সালমা-রুমানারা। ওয়ানডেতে ৪৯ রেটিং নিয়ে একই অবস্থানে আছে বাংলাদেশ।
চলতি বছরের জুন থেকে সদস্য দেশগুলোর টি-২০ ম্যাচগুলো আন্তর্জাতিক মর্যাদা পাচ্ছে। তাই এই ফরম্যাটের র‌্যাংকিং প্রকাশ করলো আইসিসি। ৪৬টি দেশকে র‌্যাংকিং-এ অর্ন্তুভুক্ত করেছে আইসিসি।
২৮০ রেটিং নিয়ে র‌্যাংকিং-এর শীর্ষে আছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ও তৃতীয়স্থানে রয়েছে যথাক্রমে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। চতুর্থ থেকে অস্টম পর্যন্ত আছে- ওয়েস্ট ইন্ডিজ, ভারত, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও শ্রীলংকা।
আইসিসি নারী টি-২০ র‌্যাংকিং শীর্ষ দশ দেশ :
র‌্যাংকিং দেশ ম্যাচ রেটিং
১ অস্ট্রেলিয়া ১৯ ২৮০
২ নিউজিল্যান্ড ২৫ ২৭৭
৩ ইংল্যান্ড ১৯ ২৭৬
৪ ওয়েস্ট ইন্ডিজ ১৯ ২৫৯
৫ ভারত ২৭ ২৪৯
৬ দক্ষিণ আফ্রিকা ২১ ২৪৩
৭ পাকিস্তান ২৪ ২২৭
৮ শ্রীলংকা ২৩ ২০৭
৯ বাংলাদেশ ২৭ ১৯৩
১০ আয়ারল্যান্ড ১৩ ১৮৮

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com