January 21, 2019, 7:29 am

সংবাদ শিরোনাম :
যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের ওপর শাটডাউনের প্রভাব পড়েছে। কুমিল্লার চৌদ্দগ্রামে হত্যা মামলায় খালেদা জিয়ার জামিন চেয়ে হাইকোর্টে আবেদন প্রধানমন্ত্রীকে ওআইসি মহাসচিবের অভিনন্দন রির্জাভ ব্যাংকে রাখা টাকা উদ্ধারে জন্য চলতি মাসে মামলা করা হবে :অর্থমন্ত্রী কোচিং সেন্টারগুলো আগামী ২৭ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র চার থানার ওসি  রদবদল। চট্টগ্রাম মহানগরীর এলাকায় অভিযান চালিয়ে মাদক পাচারে জড়িত ২জন গ্রেপ্তার বর্ষার আগেই পাম্প হাউসগুলো প্রস্তুত রাখা হবে যেন মানুষ কোনো ভোগান্তিতে না পড়ে : জাহিদ ফারুক ভূমি ব্যবস্থাপনায় ঘুষ, দুর্নীতি ও সন্ত্রাস বন্ধে সংশ্লিষ্ট সকলের প্রতি সহযোগিতার আহ্বান :ভূমিমন্ত্রী দ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৬৩ ভাগ : ওবায়দুল কাদের
নিম্নচাপের প্রভাবে ভারী বর্ষণ ও নদ-নদীর পানি বৃদ্ধি পেতে পারে

নিম্নচাপের প্রভাবে ভারী বর্ষণ ও নদ-নদীর পানি বৃদ্ধি পেতে পারে

গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন দক্ষিণ-পশ্চিম এলাকায় অবস্থানরত নিম্নচাপের প্রভাবে দেশের কিছু অঞ্চলে মাঝারী থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এবং কোথাও কোথাও পানি সমতল আকস্মিক বৃদ্ধি পেতে পারে।
আগামী ৪৮ ঘন্টায় দেশের উত্তরÑপূর্বাঞ্চল,মধ্যাঞ্চল,দক্ষিণÑপূর্বাঞ্চলসহ উপকূলীয় এলাকায় মাঝারী থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে যার ফলে এসব অঞ্চলের নদীসমূহের পানি সমতল আকস্মিক বৃদ্ধি পেতে পারে।
আজ শনিবার সকাল ৯ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৯৪ টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী
সব কয়টি প্রধান নদনদীর পানি বিপদসীমার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে।
দেশের বিভিন্ন নদনদীর ৯৪ টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী ৪৩ টি পয়েন্টে পানি বৃদ্ধি ও ৩৪ টির হ্রাস পেয়েছে।
নদনদীর পরিস্থিতি সম্পর্কে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক সংবাদবিজ্ঞপ্তিতে আজ জানানো হয়েছে ৮ টি পয়েন্টে পানি সমতল অপরিবর্তিত রয়েছে এবং ৯ টি পয়েন্টের কোন তথ্য পাওয়া যায়নি এবং ১ টি পয়েন্টের গেজ স্টেশন বন্ধ আছে,৮ টি পয়েন্টের গেজ পাঠ পাওয়া যায়নি।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্রক্ষ্মপুত্র-যমুনা নদ নদীসমূহের পানি সমতল হ্রাস পাচ্ছে যা আগামী ৪৮ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।গঙ্গা-পদ্মা নদীসমূহের পানি সমতল স্থিতিশীল আছে য্ াআগামী ৪৮ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।
অন্যদিকে আবহাওয়ার এক সতর্কবার্তায় বলা হয়,ভারী থেতে অতি ভারী বর্ষণের প্রভাবে চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভূমিধ্বস হতে পারে।
আজ দুপুর ১২ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টায় খুলনা,বরিশাল,চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪-৪৮ মি.মি) থেকে ভারী বর্ষণ হতে পারে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com