November 20, 2018, 9:38 pm

সংবাদ শিরোনাম :
আমজাদ হোসেনের চিকিৎসার ব্যয় বহন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ ঢাবিতে নাট্য উৎসব-২০১৯ শুরু । ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া সম্পদের হিসাব না দেয়ায় ৩ বছরের কারাদন্ড। পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে সকলকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ :রাষ্ট্রপতি সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছে আওয়ামী লীগ:ওবায়দুল কাদের অভিবাসী শিশুদেরও শিক্ষা কার্যক্রমে যুক্ত করতে জাতিসংঘের আহবান সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান:মোহাম্মদ নাসিম।  সাংবাদিক খাসোগি হত্যা বিষয়টি ট্রাম্পের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। যুক্তরাষ্ট্রে শিকাগোর হাসপাতালে বন্দুকধারীর হামলায় ৩ জন নিহত আগামীকাল সশস্ত্র বাহিনী দিবস।
নিম্নচাপের প্রভাবে ভারী বর্ষণ ও নদ-নদীর পানি বৃদ্ধি পেতে পারে

নিম্নচাপের প্রভাবে ভারী বর্ষণ ও নদ-নদীর পানি বৃদ্ধি পেতে পারে

গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন দক্ষিণ-পশ্চিম এলাকায় অবস্থানরত নিম্নচাপের প্রভাবে দেশের কিছু অঞ্চলে মাঝারী থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এবং কোথাও কোথাও পানি সমতল আকস্মিক বৃদ্ধি পেতে পারে।
আগামী ৪৮ ঘন্টায় দেশের উত্তরÑপূর্বাঞ্চল,মধ্যাঞ্চল,দক্ষিণÑপূর্বাঞ্চলসহ উপকূলীয় এলাকায় মাঝারী থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে যার ফলে এসব অঞ্চলের নদীসমূহের পানি সমতল আকস্মিক বৃদ্ধি পেতে পারে।
আজ শনিবার সকাল ৯ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৯৪ টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী
সব কয়টি প্রধান নদনদীর পানি বিপদসীমার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে।
দেশের বিভিন্ন নদনদীর ৯৪ টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী ৪৩ টি পয়েন্টে পানি বৃদ্ধি ও ৩৪ টির হ্রাস পেয়েছে।
নদনদীর পরিস্থিতি সম্পর্কে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক সংবাদবিজ্ঞপ্তিতে আজ জানানো হয়েছে ৮ টি পয়েন্টে পানি সমতল অপরিবর্তিত রয়েছে এবং ৯ টি পয়েন্টের কোন তথ্য পাওয়া যায়নি এবং ১ টি পয়েন্টের গেজ স্টেশন বন্ধ আছে,৮ টি পয়েন্টের গেজ পাঠ পাওয়া যায়নি।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্রক্ষ্মপুত্র-যমুনা নদ নদীসমূহের পানি সমতল হ্রাস পাচ্ছে যা আগামী ৪৮ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।গঙ্গা-পদ্মা নদীসমূহের পানি সমতল স্থিতিশীল আছে য্ াআগামী ৪৮ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।
অন্যদিকে আবহাওয়ার এক সতর্কবার্তায় বলা হয়,ভারী থেতে অতি ভারী বর্ষণের প্রভাবে চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভূমিধ্বস হতে পারে।
আজ দুপুর ১২ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টায় খুলনা,বরিশাল,চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪-৪৮ মি.মি) থেকে ভারী বর্ষণ হতে পারে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com