June 24, 2019, 3:39 pm

সংবাদ শিরোনাম :
সরকারি কর্মকর্তাদের পদোন্নতির বিষয়ে টিআইবি’র প্রতিবেদন মন্ত্রিসভায় প্রত্যাখ্যান মৌলভীবাজার ট্রেন দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন ২৫ জুলাই রুহিয়ায় বন বিভাগের অনুমতি ছাড়াই  সরকারী রাস্তার গাছ কর্তন শিক্ষা ব্যবস্থার উন্নয়নে পদ্ধতিগত পরিবর্তন করা হবে:ডা. দীপু মনি বগুড়ার উপ-নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন : ইভিএমে ভোট দিতে পেরে উচ্ছ্বসিত ভোটাররা মৌলভীবাজারে ট্রেন দুর্ঘটনায় নিহত৬, আহত শতাধিক আওয়ামী লীগকে কেউ ধ্বংস করতে পারবে না : প্রধানমন্ত্রী চলছে বিচ্ছেদের মামলা, তার মধ্যেই ৮০ মিলিয়ন মার্কিন ডলার জ্যাকপট তুরস্কের ইস্তাম্বুলে অনুষ্ঠিত হচ্ছে পূন:নির্বাচন।
রাশিয়া সিরিয়াকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র ব্যবস্থা এস-৩০০ সরবরাহ করল।

রাশিয়া সিরিয়াকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র ব্যবস্থা এস-৩০০ সরবরাহ করল।

সিরিয়াকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র ব্যবস্থা এস-৩০০’র তিন ব্যাটালিয়ন সেট দিয়েছে রাশিয়া। প্রতিটি ব্যাটালিয়নের জন্য আটটি করে লাঞ্চার রয়েছে এবং লাঞ্চারগুলো বিনামূল্যে দেয়া হয়েছে।

সম্প্রতি সিরিয়ার আকাশে ইসরাইলের শত্রুতামূলক তৎপরতার কারণে রাশিয়ার একটি আইএল-২০ গোয়েন্দা বিমান ধ্বংস হওয়ার পর তেল আবিবের সঙ্গে মস্কোর যখন উত্তেজনা বাড়ছে তখন রুশ সরকার সিরিয়াকে এস-৩০০ সরবরাহ করল।

রুশ সামরিক বাহিনীর একটি সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা তাস জানিয়েছে, গত ১ অক্টোবর এস-৩০০’র সেট সিরিয়ায় পৌঁছানো হয়েছে। এর আগে এসব ক্ষেপণাস্ত্র ব্যবস্থা রাশিয়ার একটি বিমান বাহিনী ব্যবহার করছিল। এখন সেই রেজিমেন্টকে এস-৪০০ দেয়া হয়েছে। সিরিয়াকে যেসব সেট দেয়া হয়েছে তা যুদ্ধের জন্য সম্পূর্ণ উপযোগী বলে ওই সূত্র জানায়।

এস-৩০০’র লাঞ্চার দেয়ার পাশাপাশি রাশিয়া সিরিয়াকে প্রতিটি ব্যাটালিয়নের জন্য একশ’র বেশি ক্ষেপণাস্ত্র দিয়েছে। এসব ক্ষেপণাস্ত্র ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য। ‌এস-৩০০ ব্যবস্থা স্বল্প ও মধ্যমপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র, ক্রুজ ক্ষেপণাস্ত্র, ট্যাক্টিক্যাল এবং স্ট্রাটেজিক বিমানের বিরুদ্ধে কাজ করে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com