October 17, 2018, 12:37 am

সংবাদ শিরোনাম :
অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের বিরুদ্ধে আমেরিকাকে আবারও হুঁশিয়ারি দিয়েছে চীন যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ২৫ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার ৭ পূজামণ্ডপে যা যা নিয়ে যাওয়া যাবে না কুমিল্লার মামলায় খালেদা জিয়াকে পুনরায় জামিন আবেদনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। কিছু বিষয়ে চাপ সৃষ্টি করে সমস্যা তৈরি করছিল’ বিকল্পধারা: মির্জা ফখরুল ইসলাম অভিনব কায়দায় ইয়াবা ট্যাবলেট পরিবহনের সময় ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার ডেন্টালে ভর্তি আবেদন শুরু হচ্ছে আগামী ১৬ অক্টোবর মঙ্গলবার পেট্রোল চুরি করতে গিয়ে নাইজেরিয়ায় ৩০ জনের মৃত্যু আঙ্গুলের শক্তি বাড়িয়ে দ্রুতই মাঠে ফিরতে চান সাকিব আল হাসান ভারতে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত
বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ফাইনালে তাজিকিস্তান।

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ফাইনালে তাজিকিস্তান।

ফিলিপাইনাকে হারিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নিয়েছে তাজিকিস্তান। আজ কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের প্রথম সেমি-ফাইনালে তারা ২-০ গোলে ফিলিপাইনকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে। ম্যাচের দুই অর্ধে গোল দুটি করেছেন যথাক্রমে তুরনসভ কমরন ও নাজারভ আখতাম।
ম্যাচের শুরু থেকেই ফিলিপাইনের ওপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে তাজিকরা। বঙ্গোপসাগরে সৃস্ট নি¤œ চাপের কারণে সকাল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টির কারণে কিছুটা কর্দমাক্ত হয়ে পড়া মাঠটি যেন আকস্মিকভাবেই তাজিকিস্তানের অনুকূলে চলে আসে। মুহুর্মুহু আক্রমণ চালিয়ে তারা ব্যতিব্যস্ত করে তোলে ফিলিপাইনের রক্ষণভাগকে।
ম্যাচের ৭ম মিনিটেই ছোট বক্সের ভেতরে বল পেয়েও নিশানা ভেদ করতে পারেননি তাজিক স্ট্রাইকার কমরন। তার নেয়া শটটি ফিলিপাইনের গোলরক্ষক মাইকেল কেসাস শুয়ে পড়ে ফিরিয়ে দেন।
তিন মিনিট পরেই প্রতিপক্ষের রক্ষণ দেয়ালে আরো একবার ফাঁটল ধরিয়েছিল তাজিকিস্তানের ফরোয়ার্ডরা। কিন্তু ফাঁকি দিতে পারেননি গোলরক্ষক মাইকেলের চোখ। ডি বক্সের বাইরে থেকে দূর পাল্লার জোড়ালো শট লাফিয়ে ফিষ্ট করেন ফিলিপাইনের গোলরক্ষক মাইকেল কেসাস।
ম্যাচের ২১তম মিনিটে আরগেসিভের বাড়ানো বলে আলতো টোকায় গতি ঘুরিয়ে দিয়েছিলেন তুরনসভ কমরন। এবারো গোলরক্ষক মাইকেল হতাশ করেন তাদের।
অবশেষে ৩২তম মিনিটে স্বস্তির গোলের দেখা পায় তাজিকরা। গোল করেন তুরনসভ কমরন। রহিমভের হেড থেকে পাওয়া বলে সাইডভলিতে জালে জড়ান এই ফরোয়ার্ড (১-০)।
অতিরিক্ত সময়ে ব্যবধান দ্বিগুন করে তাজিকরা। এবার ডানপ্রান্ত দিয়ে নজিমের মাইনাসে বক্সের ঠিক বাইরে থেকে বাঁ পায়ের জোড়ালো শটে গোল আদায় করেন নাজারভ আখতাম (২-০)। ফলে ফাইনালের টিকিট নিশ্চিত হয়ে যায় তাজিকিস্তানের। আগামী ১২ অক্টোবর ঢাকায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com