December 11, 2018, 8:56 pm

সংবাদ শিরোনাম :
নির্বাচনকে সামনে রেখে প্রচারণায় নামছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাকিস্তানকে আর এক ডলারও সাহায্য করা উচিত হবে না:নিকি হ্যালি। আমি শ্বাস নিতে পারছি না। শ্বাস নিতে পারছি না মৃত্যুর আগে সাংবাদিক জামাল খাশোগির। ৭৮ জন মহিলাকে খুন, অভিযুক্ত রাশিয়ার এই প্রাক্তন পুলিশকর্তা ইউরোপীয় ইউনিয়ন চায় একটি বিশ্বাসযোগ্য, স্বচ্ছ এবং সত্যিকারের নির্বাচন উন্নয়নের স্রোত ধরে রাখতে নৌকায় ভোট চাইলেন-বিমান মন্ত্রী জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ২৪ ডিসেম্বর মহান মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা সংগ্রামে নারীদের অবদান চির স্মরণীয় : শেখ হাসিনা আগামীকাল ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস। বাংলাদেশ জিতেছে পাঁচ উইকেটে
সাকিব আল হাসান এর আঙুলটা আর পুরোপুরি ঠিকও হবে না।

সাকিব আল হাসান এর আঙুলটা আর পুরোপুরি ঠিকও হবে না।

জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাম-হাতের কনিষ্ঠ আঙুলের গোড়ায় চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। কিন্তু বিশ্বসেরা অলরাউন্ডারের আঙুলটা আর কখনওই ফিরে আসবে না আগের জায়গায়। পুরোপুরি ঠিকও হবে না। অস্ট্রেলিয়ার বিখ্যাত হ্যান্ড সার্জন গ্রেগ হয়কে চিকিৎসার জন্য শুক্রবার রাত ১২টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইটে ঢাকা ছাড়েন সাকিব। সে সময় উপস্থিত সাংবাদিকদের তিনি এ দুঃসংবাদ জানান। অস্ত্রোপচার বিলম্বিত হচ্ছে হাতে সংক্রমণ হওয়ায়।

আপাতত সাকিব অস্ট্রেলিয়ায় গেছেন হাতের সংক্রমণের ব্যাপারে অস্ট্রেলিয়ান চিকিৎসকের পরামর্শ নিতে। সেখানে অস্ত্রোপচারের সম্ভাব্য সময় ঠিক করতে। এ বিষয়ে সাকিব বলেন, ইনফেকশনটা (সংক্রমণ) আমার সবচেয়ে বড় দুশ্চিন্তার কারণ। ওইটা যতক্ষণ পর্যন্ত জিরো পার্সেন্টে না আসবে, ততক্ষণ পর্যন্ত কোনো সার্জন অপারেশন করা যাবে না। ওইটাতে হাত দিলে বোনে (হাড়) চলে যাবে, আর বোনে চলে গেলে পুরো হাত নষ্ট। তবে, এখন আসল ব্যাপারটা হচ্ছে কীভাবে ইনফেকশনটা কমানো যায়। তবে ২২ গজে কি আর কখনওই দেখা যাবে না বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় এই তারকাকে?   ৩১ বছর বয়সী এই স্পিনিং অলরাউন্ডার বলেছেন, যেহেতু নরম হাড়, আর কখনও জোড়া লাগার সম্ভাবনা নেই। অস্ত্রোপচার করে ওরা (চিকিৎসক) এমন একটা অবস্থায় এনে দেবে হাতটা, ব্যাট ভালোভাবে ধরতে পারব, ক্রিকেট চালিয়ে যেতে পারব।

এশিয়াকাপ চলাকালে আঙুলে পুঁজ জমে যাওয়ায় তা বের করতে সার্জারি করেতে হয়েছিল। রাজধানী ঢাকার অ্যাপোলো হাসপাতালে। এ মুহূর্তে সাকিবের অস্ত্রোপচার করা খুব জরুরি হলেও আঙুলের যে পরিস্থিতি, তাতে অস্ত্রোপচার করতে আরও কয়েক সপ্তাহ সময় লাগবে। তাই অস্ত্রোপচার বিষয়ে মতামত নিতে অস্ট্রেলিয়া গেছেন সাকিব। তবে কবে অস্ত্রোপচার করা হবে তা গ্রেগ হয়ের পরামর্শ অনুযায়ী ঠিক হবে। অস্ট্রেলিয়ান চিকিৎসককে দেখিয়ে পাঁচ দিন পর ফিরে আসার কথা রয়েছে সাকিবের।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com