December 11, 2018, 8:56 pm

সংবাদ শিরোনাম :
নির্বাচনকে সামনে রেখে প্রচারণায় নামছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাকিস্তানকে আর এক ডলারও সাহায্য করা উচিত হবে না:নিকি হ্যালি। আমি শ্বাস নিতে পারছি না। শ্বাস নিতে পারছি না মৃত্যুর আগে সাংবাদিক জামাল খাশোগির। ৭৮ জন মহিলাকে খুন, অভিযুক্ত রাশিয়ার এই প্রাক্তন পুলিশকর্তা ইউরোপীয় ইউনিয়ন চায় একটি বিশ্বাসযোগ্য, স্বচ্ছ এবং সত্যিকারের নির্বাচন উন্নয়নের স্রোত ধরে রাখতে নৌকায় ভোট চাইলেন-বিমান মন্ত্রী জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ২৪ ডিসেম্বর মহান মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা সংগ্রামে নারীদের অবদান চির স্মরণীয় : শেখ হাসিনা আগামীকাল ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস। বাংলাদেশ জিতেছে পাঁচ উইকেটে
তালতলীতে কৃমি নাশক ট্যাবলেট খেয়ে অর্ধশতাধিক শিক্ষার্থী অসুস্থ

তালতলীতে কৃমি নাশক ট্যাবলেট খেয়ে অর্ধশতাধিক শিক্ষার্থী অসুস্থ

Exif_JPEG_420

মল্লিক মো. জামাল বরগুনা প্রতিনিধিঃ
বরগুনার তালতলী উপজেলার আলীর বন্দর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কৃমি নাশক ট্যাবলেট খেয়ে বুধবার বিকেলে অর্ধশাতিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পরে। অসুস্থদের মধ্যে মুমুর্ষ অবস্থায় ১৭ জনকে আমতলী ও তালতলী হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিদ্যালয় সূত্রে জানা গেছে, তালতলী উপজেলার আলীর বন্ধর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বুধবার বিকেল ৩ টার সময় স্বাস্থ্য সহকারী মো: শোহেল মিয়া শিক্ষার্থীদের কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানোর জন্য ওই বিদ্যালয়ে উপস্থিত হন। তিনি বিকেল সাড়ে ৩ টার সময় তৃতীয়, চতুর্থ ও ৫ম শ্রেণির শিশুদের মাঝে ট্যাবলেট বিতরন করেন। বিতরন করা এ ট্যাবলেট শিক্ষার্থীরা খাওয়া মাত্র একে একে প্রায় অর্ধশতাধিক শিশু অসুস্থ হয়ে পড়ে। তারা বমি ও পাতলা পায়খানার এক পর্যায়ে মাটিতে লুটিয়ে পরেন। এসময় শিক্ষক, শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে অভিভাবকরা স্কুলে ছুটে আসতে থাকেন। এক পর্যায়ে তারা এ্যাম্বুলেন্সর মাধ্যমে অসুস্থ শিক্ষার্থীদের উদ্ধার করে মুমুর্ষ অবস্থায় আমতলী ও তালতলী হাসপাতালে ভর্তি করেন। তালতলী হাসপাতালে ভর্তিরা হচ্ছে মাফিয়া ৫ম শ্রেণি, সুমাইয়া ৫ম শ্রেণি, লাশিয়া ৪র্থ শ্রেণি, রিয়া মনি ৪র্থ শ্রেণি, রাইসা মনি ৫ম শ্রেণি, শিরিনা ৫ম শ্রেণি,ফাতেমা বেগম ৫ম শ্রেণি, জান্নাতি ৫ শ্রেণি, রাব্বি ৪র্থ শ্রৈণি, সুমাইয়া ৪র্থ শ্রেণি, রাকিব ৪র্থ শ্রেণি, কলি ৩ য় শ্রেণি, আবুবক্কর ৪র্থ শ্রেণি, সুমাইয়া ৩য় শ্রেণি। আমতলী হাসপাতালে ভর্তিরা হচ্ছে তানিয়া বেগম ৫ম শ্রেনি, সুমাইয় বেগম ৫ম শ্রেণি ও ইমা বেগম ৫ম শ্রেণি । অসুস্থ শিক্ষার্থী তানিয়া, জান্নাতী ও আবু বক্কর জানান, কৃমি নাশক ট্যাবলেট খাওয়ার পরই আমরা বমি ও পাতলা পায়খানা করে মারাত্মক অসুস্থ হয়ে সকুলের মাটিতে লুটিয়ে পরি। এসময় স্যারেরা এসে আমাদের উদ্ধার করে। অভিবাক সুমাইয়ার মা সাদিয়া বেগম জানান, অসুস্থতার খবর পেয়ে স্কুলে উপস্থিত হয়ে প্রায় ৪০-৫০ জন শিক্ষার্থীদের মাটিতে লুটিয়ে পরতে দেখি।
আলীর বন্দর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আলতাফ হোসেন মোবারক জানান, খালি পেটে কৃমি নাশক ট্যাবলেট খায়ানোর পর একাধিক শিশুরা বমি ও পাতলা পায়খানা করে মারাত্মক অসুস্থ হয়ে পরে। অসুস্থদের মধ্যে মুমুর্ষ অবস্থায় ১৩ জনকে তালতলী ও ৩ জনকে আমতলী হাসপাতালে ভর্তি করা হয়।
আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (তালতলীর অতিরিক্ত দাযিত্বে নিয়োজিত) ডা: শংকর প্রশাধ অধিকারী জানান, ১-৭ অক্টোবর পর্যন্ত কৃমি নিয়ন্ত্রন সপ্তাহ চলছে। এই কৃষি নিয়ন্ত্রন সপ্তাহের আওতায় স্কুল শিক্ষার্থীদের কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হয়েছে। বাচ্চাদের খালি পেটে ট্যাবলেট খাওয়ানোর ফলে তারা অসুস্থ হয়ে পড়েছে। তবে অনেকেই আবার দেখা দেখির কারনে অসুস্থ হয়েছে। চিকিৎসায় এরা সুন্থ হয়ে যাবে। তবে খালি পেটে ট্যাবলেট খাওয়ানো ঠিক হয়নি। তালতলী উপজেলা বাইস চেয়ারম্যান খলিলুর রহমান অসুস্থ শিক্ষারথীদের দেখতে আসেন। তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা রহমান জানান, কৃমি নাশক ট্যাবলেট খেয়ে অসুস্থ শিক্ষার্থীদের হাসপাতালে দেখতে গিয়েছিলাম। হাসপাতাল কর্তপক্ষকে যথাযথ চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com