December 11, 2018, 8:15 pm

সংবাদ শিরোনাম :
নির্বাচনকে সামনে রেখে প্রচারণায় নামছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাকিস্তানকে আর এক ডলারও সাহায্য করা উচিত হবে না:নিকি হ্যালি। আমি শ্বাস নিতে পারছি না। শ্বাস নিতে পারছি না মৃত্যুর আগে সাংবাদিক জামাল খাশোগির। ৭৮ জন মহিলাকে খুন, অভিযুক্ত রাশিয়ার এই প্রাক্তন পুলিশকর্তা ইউরোপীয় ইউনিয়ন চায় একটি বিশ্বাসযোগ্য, স্বচ্ছ এবং সত্যিকারের নির্বাচন উন্নয়নের স্রোত ধরে রাখতে নৌকায় ভোট চাইলেন-বিমান মন্ত্রী জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ২৪ ডিসেম্বর মহান মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা সংগ্রামে নারীদের অবদান চির স্মরণীয় : শেখ হাসিনা আগামীকাল ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস। বাংলাদেশ জিতেছে পাঁচ উইকেটে
সুবিধাবঞ্চিত পথশিশু ও দুঃস্থ মানুষের সেবায় প্রথম অক্ষর ফাউন্ডেশন

সুবিধাবঞ্চিত পথশিশু ও দুঃস্থ মানুষের সেবায় প্রথম অক্ষর ফাউন্ডেশন

এগিয়ে যাচ্ছে দেশ। সাম্প্রতিক প্রবাহমান সময়ের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে মানুষের সেবায়  প্রথম অক্ষর ফাউন্ডেশন। ২০১৭ সালের ৭ই অক্টোবর তাদের পথচলা । পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের সাপ্তাহিক পাঠদান দিয়েই তাদের এই শিক্ষা কর্মসূচী চালু হয় । শুধু তাই নয় শিক্ষাদান ছাড়াও বিভিন্ন সামাজিক কাজ করে যাচ্ছে গরীব ও অসহায় মেযেদের বিয়েতে আর্থিক সাহায্য ,দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ, সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ঈদবস্ত্র বিতরণ, বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ, দুঃস্থ মানুষের চিকিৎসায় আর্থিক সহযোগীতা প্রদান। শিশুদের মাঝে ফ্রি শিক্ষা , খাবার , চিকিৎসা , পোশাক বিতরণ করে থাকে ।

প্রথম অক্ষর ফাউন্ডেশন এর উদ্যোগে ঢাকার খিলগাও, সদরঘাট লঞ্চ ঘাটে ও নারায়নগঞ্জে শহীদ মিনারে পথশিশুদের মাঝে শিক্ষা কর্মসূচী চালানো হচ্ছে। বই বিতরন করার পাশাপাশি পথশিশুদের প্রাথমিক শিক্ষা ও খাবারের ব্যবস্থা করেছেন প্রথম অক্ষর ফাউন্ডেশন। ফাউন্ডেশনের পক্ষ থেকে এই কর্মসূচী নিয়মিত চলছে।

সামাজিক এই কাজের জন্য সর্বস্তরের মানুষকে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রথম অক্ষর ফাউন্ডেশন এর চেয়ারম্যান ডাঃ ইমন চৌধুরী ও সাধারন সম্পাদক নুসরাত জাহান (লিন্ডা)।
প্রথম অক্ষর ফাউন্ডেশনের সিনিয়র ভলানটিয়ার মোঃ শাহীন আলম , ফরহাদ হোসেন জানিয়েছেন প্রথম অক্ষর ফাউন্ডেশন এর পক্ষ থেকে র্আরো কয়েকটি পথশিশু স্কুল খোলার পরিকল্পনা করছি।
পড়াশুনার পাশাপাশি বেশ কিছু ভলানটিয়ার অক্লান্ত পরিশ্রম ও নিষ্ঠার সাথে এগিয়ে নিয়ে যাচ্ছে ফাউন্ডেশনের কার্যকলাপ।
সিনিয়র ভলানটিয়ার তুষার, ফরহাদ, অভি, অনু, লাকি ,নাইম, রাসেল, তাসনুভা, লাইজূ, সজিব, আশা, শারমিন, রোশনী, পিয়া, সাইফুল, শান্ত,বিথী,শামিম,মিরূ,হামিম, ইশতিয়াখ,শফিক, জানিয়েছেন প্রথম অক্ষরের পথশিশুরা যেন সাধারন শিশুদের মত নিজেদের কে সুশিক্ষায় শিক্ষিত করে সুন্দর সমাজ গঠনে সহওযাগীতা করে সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে।সেবাই

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com