রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৬:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
লিবিয়ায় আটকে পড়া ১৫৭ জন বাংলাদেশীকে দেশে ফিরিয়ে এনেছে পররাষ্ট্র মন্ত্রণালয়

লিবিয়ায় আটকে পড়া ১৫৭ জন বাংলাদেশীকে দেশে ফিরিয়ে এনেছে পররাষ্ট্র মন্ত্রণালয়

লিবিয়ায় আটকে পড়া ১৫৭ জন বাংলাদেশীকে দেশে ফিরিয়ে এনেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।
লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস এবং আই.ও.এম-এর সমন্বিত তত্ত্বাবধানে আজ বুধবার দুপুর ২ টায় একটি চার্টার্ড ফ্লাইটে (ইউজেড ২১৮) তাদের দেশে ফিরিয়ে আনা হয়েছে।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, বিভিন্ন সময়ে লিবিয়ায় আটকে পড়ে ২৩৪ জন বাংলাদেশী। এর মধ্যে ১৫৭ জনকে ফিরিয়ে আনা হয়েছে। বাকীদেরকে খুব শীগ্রই দেশে ফিরিয়ে আনার সকল ব্যবস্থা চূড়ান্ত করা হয়েছে।
লিবিয়ায় সরকার সমর্থক এবং সরকার বিরোধী বেশ কয়েকটি মিলিশিয়া বাহিনী নিজেরা নিজেরা বিভিন্ন এলাকার কর্তৃত্ব দখল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েছে যার ফলে রাষ্ট্রীয়ভাবে ‘স্টেট অফ এলার্ট’ জারী করা হয়েছে। চলমান এই ঘটনায় বাংলাদেশ দূতাবাস বাংলাদেশী অভিবাসীদের নিরাপত্তার বিষয়ে সচেষ্ট রয়েছে।
ইতোমধ্যে দূতাবাসের ফেইসবুক পেইজে সকল বাংলাদেশী প্রবাসীর দৃষ্টি আকর্ষণ করে সতর্কতামূলক একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিদ্যমান পরিস্থিতিতে যেকোন সময়ে বাংলাদেশী কর্মীদের সহায়তাকল্পে লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস সার্বক্ষণিক কন্ট্রোলরুম খুলেছে।
১৫৭ জন বাংলাদেশীদের মধ্যে ১০ জন অসুস্থ ছিলেন যাদেরকে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ¦তন কর্মকর্তাদের উপস্থিতিতে একজন চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা করেছেন এবং ব্যবস্থা পত্র দিয়েছেন এবং সকল যাত্রীই ইমিগ্রেশান প্রক্রিয়া শেষে নিরাপদে গন্তব্যে পৌঁছেছেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com