রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৫:৩১ পূর্বাহ্ন

বুধবার পাকিস্তান-বাংলাদেশ ম্যাচ অঘোষিত সেমিফাইনাল

বুধবার পাকিস্তান-বাংলাদেশ ম্যাচ অঘোষিত সেমিফাইনাল

মুস্তাফিজুর রহমানের শেষ ওভারে ম্যাজিকে আফগানিস্তানকে হারিয়ে এশিয়া কাপে টিকে থাকল বাংলাদেশ। বাংলাদেশের জয়ে ভারতের এশিয়া কাপের ফাইনালে ওঠাটা একেবারে ১০০ ভাগ নিশ্চিত হয়ে গেলো। রোববার সুপার ফোরের ম্যাচে পাকিস্তানকে হারানোর পরেও ভারতের ফাইনালে ওঠার ব্যাপারে ‘কার্যত’ শব্দটা ব্যবহার করা হচ্ছিল। কারণ আফগানরা যদি বাংলাদেশকে, আর শেষ ম্যাচে ভারতকে হারাতো।

আর পাকিস্তান যদি শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জয় পেতো তাহলে ফাইনালে ওঠার ত্রিমুখী লড়াই টিকে থাকত। সেক্ষেত্রে সুপার ফোরে দুটি করে ম্যাচ জেতা অবস্থায় ভারত, পাকিস্তান, আফগানিস্তানের মধ্যে নেট রান রেটের ভিত্তিতে ঠিক হতো কারা ফাইনালে জিতবে।  কিন্তু আবুধাবিতে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দলটি আফগান বধের পর সে সব নিয়ে আর কোনও ‘যদি’ ও ‘কিন্তু’ থাকল না।  আগামীকাল মঙ্গলবার দুবাইয়ে ভারত-আফগানিস্তান ম্যাচটা সম্পূর্ণ গুরুত্বহীন হয়ে গেলো। কারণ ভারতীয়রা ফাইনালে উঠে গিয়েছে, আর আফগানরা বিদায় নিয়েছে।

আর বুধবার আবুধাবিতে পাকিস্তান-বাংলাদেশ ম্যাচ অঘোষিত সেমিফাইনাল হয়ে গেলো। মাশরাফি-সরফরাজরা সুপার ফোরে আফগানদের বিপক্ষে জয় পেয়েছে আবার দল দুটো ভারতের কাছে হেরেছে। ফলে বুধবার যারাই জিতুক তারা শুক্রবার ভারতের বিপক্ষে ফাইনালে অংশ নিবে। বাংলাদেশের বিপক্ষে জিততে হলে শেষ ওভারে আফগানিস্তানকে করতে হতো মাত্র ৮ রান।

কিন্তু বাংলাদেশের কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজের দুর্দান্ত শেষ ওভারে আফগানরা মাত্র ৪ রান তুলতে সক্ষম হয়। ফলে বাংলাদেশের ২৪৯ রানের জবাবে আফগানরা ২৪৬ রানেই আটকে যায়।  শেষ তিন ওভারে আফগানদের দরকার ছিল ৩১ রান। পরপর দুই ওভারে আফগানরা ২৩ রান তুলে জয়ের একেবারে কাছাকাছি চলে গিয়েছিল। তবে শেষ পর্যন্ত পরপর দুটি ম্যাচে জয়ের কাছে গিয়েও হেরে বিদায় নিতে হলো আফগানদের।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com