রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০১:৪৯ অপরাহ্ন

 আগামী নির্বাচনের জন্য নিরপেক্ষ সরকারের দাবি না মানলে আন্দোলন করেই তা আদায় করা হবে: মওদুদ আহমেদ

 আগামী নির্বাচনের জন্য নিরপেক্ষ সরকারের দাবি না মানলে আন্দোলন করেই তা আদায় করা হবে: মওদুদ আহমেদ

 আগামী নির্বাচনের জন্য নিরপেক্ষ সরকারের দাবি না মানলে আন্দোলন করেই তা আদায় করা হবে, বলছেন  মওদুদ আহমেদ। কিভাবে দাবি আদায় করতে হয় তা আওয়ামী লীগের কাছেই শিখেছি  তিনি বলেন।

 আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বি. চৌধুরী ও ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত যুক্তফ্রন্ট যে ৫-দফা দাবি তুলে ধরেছে – তার প্রথমটিই হচ্ছে ‘বর্তমান সংসদ ভেঙে দিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের’ দাবি। তাতে এটাও বলা হয়েছে যে ‘নির্বাচনকালীন সরকারের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিগণ নির্বাচনে প্রার্থী হতে পারবেন না’।

“সারা দেশের মানুষ যেটা চায় সেটাই তো করতে হবে। সংবিধানে কি আছে সেটা বড় কথা নয়। তাহলে তো ১৯৯৪-৯৫ সালে বর্তমান প্রধানমন্ত্রী কি বলেছিলেন সেটা দেখতে হবে” – বলেন মওদুদ আহমেদ।

কিন্তু প্রধানমন্ত্রী তো বলেছেন তত্বাবধায়ক সরকারের ব্যবস্থা ফিরে আসার আর কোন সুযোগ নেই, এ সরকারের অধীনেই নির্বাচন হতে হবে

আমরা আন্দোলন করছি নির্দলীয় সরকারের জন্য। সে দাবি আদায়ের জন্য ১৭৩ দিন হরতাল করা হয়েছিল। আর এখন তিনি সংবিধান পরিবর্তন করে ঠিক আগের অবস্থানে ফিরে গেছেন।আমাদের তো একটা ঘরোয়া বৈঠকও করতে দেয়া হয় না। আমাদের কয় হাজার নেতাকর্মীকে কারাবন্দী করেছে, কয় হাজার মামলা দিয়েছে?

যদি না দেয়, তাহলে আন্দোলনের মাধ্যমেই সেটা আদায় করা হবে। বাংলাদেশের ইতিহাসে যা হয়েছে – তাই হবে।

“কি করে আন্দোলন করে দাবি আদায় করতে হয় – তা তো আমরা আওয়ামী লীগের কাছ থেকেই শিখেছি” –

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com