শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:০০ পূর্বাহ্ন

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেছেন আদালত।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেছেন আদালত।

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় কাভার্ডভ্যান পোড়ানোর মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার বিকেলে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম সামছুল আলম এই আদেশ দেন।

এর আগে গতকাল বুধবার বিকেলে জেলা ও দায়রা জজ আদালতে খালেদা জিয়ার জামিন শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে খালেদা জিয়ার পক্ষে আইনজীবীরা তাদের বক্তব্য পেশের পর রাষ্ট্রপক্ষ তাদের বক্তব্য পড়ে শুনান।

এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবীরা অধিকতর শুনানির জন্য সময় আবেদন করলে বিচারক কে এম সামছুল আলম আজ ১৩ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টায় অধিকতর শুনানির জন্য পরবর্তী দিন ধার্য করে মামলার কার্যক্রমের মুলতবি করেন।

আজ সকাল সাড়ে ৯টায় জামিন শুনানি শুরু হয়ে বেলা সাড়ে ১১টা পর্যন্ত উভয়পক্ষের শুনানি চলে। বিচারক বিকেল ৫টায় খালেদা জিয়ার জামিনের আবেদন নামঞ্জুর করার আদেশ দেন।

জামিন শুনানিকালে রাষ্ট্রপক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর  মোস্তাফিজুর রহমান লিটনসহ আওয়ামী লীগপন্থী আইজীবীরা। খালেদা জিয়ার পক্ষে ছিলেন হাইকোর্টের আইনজীবী কাইয়ূমুল হক রিংকু, অ্যাডভোকেট তাইফুর আলমসহ অনেকে।

অ্যাডভোকেট কাইয়ূমুল হক রিংকু বলেন, মামলার নথিপত্র সংগ্রহ করে তাঁরা উচ্চ আদালতে জামিন চাইবেন।

২০১৫ সালের ২৫ জানুয়ারি বেলা ১১টায় চৌদ্দগ্রাম পৌর এলাকার হায়দারপুল নামক স্থানে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি কাভার্ডভ্যানে আগুন দেওয়ার ঘটনা ঘটে। পরের দিন চৌদ্দগ্রাম থানার উপপরিদর্শক (এসআই) নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে থানায় বিএনপি চেয়ারপারসনসহ ২০ দলের স্থানীয় ৩২ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com